মাধ্যমিক পাশ যোগ্যতায় অঙ্গনওয়াড়ি স্কুলে ২০ হাজার কর্মী নিয়োগ

20000 শূন্যপদে অঙ্গনওয়ারি কর্মী নিয়োগ করতে চলেছে রাজ্য সরকার
20000 শূন্যপদে অঙ্গনওয়ারি কর্মী নিয়োগ করতে চলেছে রাজ্য সরকার

বেঙ্গলি পোর্টাল : প্রায় 23 টি জেলা মিলিয়ে 20000 শূন্যপদে অঙ্গনওয়ারি কর্মী নিয়োগ করতে চলেছে রাজ্য সরকার । এটি হচ্ছে এমন এক ধরনের নিয়োগ প্রক্রিয়া যেটার জন্য অপেক্ষায় থাকে রাজ্যের প্রায় প্রতিটি মহিলা। তবে এবারের বিশেষ সুযোগ-সুবিধা প্রদান করা হবে চাকরিপ্রার্থীদের কে। আপনি যদি এখানে চাকরি করতে চান তাহলে আপনার ডিএলএড বা বিএড যোগ্যতা না থাকলেও হবে। পশ্চিমবঙ্গের প্রতিটি বাসিন্দা এখানে আবেদন করতে পারবেন। আপনি যদি পশ্চিমবঙ্গের বাসিন্দা হয়ে থাকেন এবং এখানে চাকরি করতে চান তাহলে অবশ্যই এই চাকরিটি শুধুমাত্র আপনার জন্য।

পদের নাম:- প্রাইমারি, আপার প্রাইমারি ও ICDS পদে শিক্ষক নিয়োগ করা হবে।
শূন্যস্থান পদের সংখ্যা:-এখানে মোট 19500 শূন্য পদ রয়েছে।

শিক্ষাগত যোগ্যতা :-ICDS:-এখানে চাকরি করতে হলে আপনাকে শুধুমাত্র মাধ্যমিক পাস হতে হবে। সঙ্গে যেকোনো জায়গা থেকে আপনার 6 মাস বা 1 বছরের একটি কম্পিউটার কোর্স করা থাকলে এখানে আপনাকে আগে অগ্রাধিকার দেওয়া হবে।

আরো পড়ুন : ভারতীয় ডাক বিভাগে অনেক গুলি শূন্যপদে নিয়োগ

আপার প্রাইমারি:- এখানে চাকরি করতে হলে আপনাকে অবশ্যই স্নাতক পাস হতে হবে। সঙ্গে অবশ্যই আপনার অবশ্যই একটু ইংরেজিতে দক্ষতা থাকতে হবে।

প্রাইমারি:-এখানে চাকরি করতে হলে আপনাকে অবশ্যই উচ্চমাধ্যমিক পাস হতে হবে। সঙ্গে যেকোনো জায়গা থেকে আপনার 6 মাস বা 1 বছরের একটি কম্পিউটার কোর্স করা থাকলে এখানে আপনাকে আগে অগ্রাধিকার দেওয়া হবে।

মাসিক বেতন :-ICDS:-এখানে প্রতি মাসে বেতন 5200/- টাকা দেওয়া হবে।
প্রাইমারি:-এখানে প্রতি মাসে বেতন 8500/- টাকা দেওয়া হবে।
আপার প্রাইমারি:- এখানে প্রতি মাসে বেতন 9500/- টাকা দেওয়া হবে।

বিশেষ সুবিধা :- আপনি যদি এখানে নির্বাচিত হন তাহলে আপনাকে সংস্থা থেকে ল্যাপটপ দেওয়া হবে। এখানে আপনাকে ট্রেনিং করিয়ে তারপর সরাসরি চাকরি দেওয়া হবে

আবেদন পদ্ধতি :-এখানে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আপনারা আবেদন করতে পারবেন www.iseducation.org.in এই ওয়েবসাইটে। আপনি যদি এই চাকরির জন্য আবেদন করেন তাহলে ডিসেম্বর মাসের মধ্যে আপনার নামের তালিকা প্রকাশিত হবে উপরোক্ত ওয়েবসাইটে।
আবেদনের শেষ তারিখ:- 30.11.2021 তারিখের মধ্যে আপনাকে আবেদন করতে হবে।।

Leave a Reply