ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

আজ মহারণ হার্দিক ফোবিয়া’-য় কাবু পাকিস্তান, জাদেজার অনুপস্থিতিতে চরম বিপাকে ভারত, দেখুন ২ দলের শক্তিশালী একাদশ

[ad_1]

২০১৮ সালের পর এই এশিয়া কাপে দুই দল এত অল্প সময়ের ব্যবধানে মুখোমুখি হচ্ছে। এই এশিয়া কাপের প্রথম ম্যাচে ভারত ৫ উইকেটে জয়লাভ করে। ফলে এই ম্যাচে রোহিত শর্মাদের উপর প্রত্যাশা অনেক।

ম্যাচে নামার আগে দুই দলই একই জায়গায় দাঁড়িয়ে। চোট আঘাতের জেরে দুই দল থেকেই ছিটকে গেছে নির্ভরযোগ্য তারকা। ভারত থেকে ছিঁটকে গেছেন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা আর পাকিস্তান থেকে শাহনওয়াজ দাহানি। তবে নির্ভরযোগ্য প্লেয়ারের ছিঁটকে যাওয়ার পাশাপাশি দুই দলের চিন্তায় একাধিক বিষয়। যা কতটা ঠিক করতে পারবে সেটা মোক্ষম প্রশ্ন।

গত ম্যাচে ভারতের প্রধান শক্তি ছিল বোলিং। আর এক্স ফ্যাক্টর ছিলেন হার্দিক পান্ডিয়া । যেখানে পাকিস্তানের খামতি থেকে গেছে। কয়েকটা ভুলে খেলা ঘুরিয়ে দেয় ভারত। একদিকে যেমন ভারতের বোলিং খেলা ঘুরিয়েছিল তেমনই ব্যাটিং হতাশ করেছিল। বড় রান এলেও দলের অধিনায়ক রোহিত শর্মা ও সহ অধিনায়ক কেএল রাহুলের ব্যর্থতা অব্যাহত। এই ম্যাচে এই দুই মহারথী রানে না ফিরলে ভারতের জন্য খারাপ খবর অপেক্ষা করছে। পাকিস্তান দলের ছবিটাও একই। বাবর আজম অফ ফর্মে। হংকং ম্যাচে যদিও লড়াইটা একপেশে হয়েছে তবে মহম্মদ রিজওয়ান শুরুটা ভালো করছেন।

এই ম্যাচে কিছুটা এগিয়ে ভারত। কারণ মাঠ একই, গতবার যেমন শর্ট বলে বাজিমাত করেছিল, এবার সেটা অস্ত্র না-ও করতে পারেন ভুবনেশ্বর কুমাররা। সেক্ষেত্রে দলের পেসারদের আলাদা ভূমিকা নিতে হবে। পাকিস্তান শিবিরে শাদাব খান, মহম্মদ নওয়াজরা ভারতকে এই ম্যাচে সমস্যায় ফেলতে পারেন। তবে সব শেষে যেই দল নার্ভ ধরে রাখতে পারবে, শেষ হাসি তারাই হাসবে।

এই ম্যাচে নেই রবীন্দ্র জাদেজা। তাঁর বদলে দলের সঙ্গে যোগ দিয়েছেন অক্ষর প্যাটেল। যিনি বোলিংয়ের পাশাপাশি ব্যাটিংয়েও দক্ষ। তাঁকে এই ম্যাচে সুযোগ দিতে পারে। আভেশ খানের খেলা নিয়ে সংশয় রয়েছে কারণ তাঁর জ্বর। উইকেটের পিছনে কে থাকবেন সেটা এখন লাখ টাকার প্রশ্ন। গত পাকিস্তান ম্যাচে ছিলেন দীনেশ কার্তিক আর হংকংয়ের বিরুদ্ধে ম্যাচে ছিলেন ঋষভ পন্থ। যদিও এক্ষেত্রে কার্তিকে পাল্লাই ভারী।

পাকিস্তান দলে খেলবেন না শাহনওয়াজ দাহানি। চোট পেয়েছেন তিনি। ফলে তাঁর জায়গায় সুযোগ পেতে পারেন হাসান আলি।

দেখে নিন দুই দলের সম্ভাব্য একাদশ

ভারত
রোহিত শর্মা, কেএল রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, অক্ষর প্যাটেল, ভুবনেশ্বর কুমার, আভেশ খান/ রবিচন্দ্রন অশ্বিন, আর্শদীপ সিং, যুজবেন্দ্র চাহাল

পাকিস্তান
বাবর আজম, মহম্মদ রিজওয়ান, ফখর জামান, ইফতিকার আহমেদ, খুশদিল শাহ, শাদাব খান, আসিফ আলি, মহম্মদ নওয়াজ, নাসিম শাহ, হ্যারিস রউফ, হাসান আলি

[ad_2]

Leave a Reply