ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

প্রচণ্ড ট্রোল আর্শদীপের ক্যাচ ফেলায় আতঙ্কে পরিবার, উইকিপিডিয়া পৃষ্ঠায় ‘খালিস্তানি’ লেখার জন্য সরকার কঠোর পদক্ষেপ নিল

[ad_1]

এশিয়া কাপ ২০২২ সুপার ফোর রাউন্ডে ভারতের পরাজয়ের পর সমর্থকদের নিশানায় রয়েছেন দেশের তরুণ পেসার আর্শদীপ সিং। রবিবার মধ্যরাত থেকেই তাঁকে নিয়ে ট্রোলিং শুরু হয়ে গিয়েছে। পাকিস্তানের বিরুদ্ধে এই ম্যাচের আগে পঞ্জাবের এই তরুণ পেসার যথেষ্ট ভালো পারফরম্যান্স করেছেন।

কিন্তু, সেই পারফরম্যান্সের কথা আজ আর কেউ মনে রাখছেন না। শুধুমাত্র পাকিস্তানের বিরুদ্ধে সুপার ফোরের একটি ম্য়াচে তিনি আসিফ আলির ক্যাচ ধরতে পারেননি বলে ভারতীয় ক্রিকেট সমর্থকেরা আজ তাঁকে কার্যত ভিলেন বানিয়ে দিয়েছে। সংবাদমাধ্যম সূত্রের খবর, এই ট্রোলিংয়ের কারণেই আর্শদীপের গোটা পরিবার আপাতত যথেষ্ট চিন্তায় রয়েছেন। ইতিমধ্যে পঞ্জাবের রাজ্যমন্ত্রী গুরমীত সিং মীত হেয়ার তাঁর পরিবারের সঙ্গে কথা বলেছেন। পাশে থাকার আশ্বাসও দিয়েছেন।

সংবাদমাধ্যম সূত্রে খবর আর্শদীপ প্রসঙ্গে মীত হেয়ার বলেছেন, ‘আর্শদীপকে যেভাবে হেনস্থা করা হচ্ছে, সেটা অত্যন্ত লজ্জার একটি বিষয়। ও একজন উদীয়মান প্রতিভা। ক্রিকেটে কোনও একটা দিন ভালো যায়, কোনওদিন আবার খারাপ। আমরা প্রত্যেকেই আর্শের পাশে রয়েছি।’ অন্যদিকে ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অফস্পিনার হরভজন সিং আর্শদীপের সমর্থনে টুইট করেছেন। তিনি ভারতের এই তরুণ বোলারকে ‘সোনা’ বলে উল্লেখ করেছেন।

রবিবার ভারত বনাম পাকিস্তান ম্যাচের ১৮ ওভারে একটা সহজ ক্যাচ ফেলে দিয়েছিলেন আর্শদীপ সিং। তারপর থেকে সোশ্যাল মিডিয়ায় তাঁকে নিয়ে জমিয়ে ট্রোলিং করা হচ্ছে। সোশ্যাল মিডিয়ায় অনেকে তো আবার তাঁকে ‘খালিস্তানি’ বলেও উল্লেখ করেছেন। ইতিমধ্যেই হরভজন সিং, আকাশ চোপড়ার মতো ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তনীরা তাঁর সমর্থনে মুখ খুলতে শুরু করেছেন। সকলের মুখে একটাই কথা, আর্শদীপের বয়স যথেষ্ট কম। প্রত্যাশিত না হলেও তিনি এমন ভুল করতেই পারেন।

ম্যাচের গুরুত্বপূর্ণ উপলক্ষ্যে ক্যাচ ছেড়ে দেওয়ার জন্য সোশ্যাল মিডিয়ায় প্রচণ্ড ট্রোলড হচ্ছেন আরশদীপ সিং। মিডিয়া রিপোর্ট থেকে প্রাপ্ত তথ্য অনুসারে, উইকিপিডিয়ায় আরশদীপ সিংয়ের পৃষ্ঠায় একটি বড় পরিবর্তন দেখা গেছে এবং সেখানে ‘খালিস্তানি’ সংগঠনের সাথে আরশদীপের যোগসূত্র যুক্ত করা হয়েছে। একই সময়ে, ভারত সরকারও এই বিষয়ে কঠোর অবস্থান নিয়েছে এবং আইটি মন্ত্রক এই বিষয়ে উইকিপিডিয়াকে একটি নোটিশ পাঠিয়েছে এবং তাদের কাছ থেকে উত্তর চেয়েছে। বর্তমানে উইকিপিডিয়া আর্শদীপের প্রোফাইল সংশোধন করেছে।

একটি ক্যাচ মিস করার জন্য মানুষ আরশদীপকে খালিস্তানি বলে ডাকছে। হরভজন সিং সহ অনেক সেলিব্রিটি প্লেয়াররা আরশদীপকে সমর্থন করতে এগিয়ে এসেছেন। আরশদীপ একজন তরুণ ভারতীয় বোলার।



[ad_2]

Leave a Reply