ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

বাবার পথে নয়, এবার আলাদা পথে হাঁটতে চলেছেন অর্জুন তেন্ডুলকর

[ad_1]

বাবার পথে নয়, এবার আলাদা পথে হাঁটতে চলেছেন অর্জুন তেন্ডুলকর। ঘরোয়া ক্রিকেটে মুম্বই ছেড়ে এবার গোয়ার পথে পা বাড়াচ্ছেন তিনি। সচিন তেন্ডুলকর যেখানে পুরো ক্য়ারিয়ারে মুম্বইকেই নিজের ঘরের ক্লাব হিসেবে দেখেছেন, সেখানে অর্জুন এবার গোয়ামুখী।

ইতিমধ্যেই মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনের কাছে তিনি নো অবজেকশন সার্টিফিকেট চেয়েছেন। আগামী মরশুমে ঘরোয়া ক্রিকেটে তিনি গোয়ার হয়ে নামতে পারেন।

২২ বছর বয়সি এই বাঁহাতি পেসার বর্তমানে আইপিএল দল মুম্বই ইন্ডিয়ান্সের সদস্য়। তিন বছর মুম্বইয়ের সঙ্গে থাকলেও এখনও পর্যন্ত মাঠে নামেননি।

২০২০-২১ মরশুমে ঘরোয়া ক্রিকেটে তিনি সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে মুম্বইয়ের হয়ে দুটো ম্যাচ খেলেছিলেন। হরিয়ানা ও পন্ডিচেরির বিরুদ্ধে খেলেছিলেন।

২২ বছর বয়সে অর্জুন এখনও সেভাবে ঘরোয়া ক্রিকেট বা ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে প্রতিনিধিত্ব করতে পারেননি। জাতীয় দলেও তিনি সুযোগ পাননি। যার প্রধান কারণ ঘরোয়া ক্রিকেটে সুযোগ না পাওয়া। কারণ মুম্বইতে প্রচুর ক্রিকেটার রয়েছেন সুযোগ পাওয়ার তালিকায়।

অর্জুনের রাজ্য ছাড়ার কারণ হিসেবে সচিন তেন্ডুলকরের সংস্থার পক্ষ থেকে বলা হয়, “নিজের ক্যারিয়ারকে আগে নিয়ে যেতে অর্জুনের কাছে মাঠে আরও বেশি সময় দেওয়া জরুরি।

আমরা বিশ্বাস করি এই পরিবর্তনটা অর্জুনকে আরও বেশি সুযোগ দেবে প্রতিযোগিতামূলক ম্যাচে খেলতে। ও ক্রিকেট ক্যারিয়ারে নতুন দিক খোলার পথে।”

ভারতীয় জার্সিতে অনূর্ধ্ব ১৯ দলে শ্রীলঙ্কার বিরুদ্ধে দুটো টেস্ট সুযোগ পেয়েছেন অর্জুন। এছাড়া মুম্বইয়ের হয়ে তিন বছর আগে তিনি টেস্টে নেমেছিলেন। এর বাইরে আর সুযোগ মেলেনি সেভাবে।

অর্জুনের গোয়ায় যোগ দেওয়ার বিষয়ে গোয়া ক্রিকেট অ্যাসোসিয়েশনের সিনিয়র বলেন, “আমরা বাঁহাতি বোলার খুঁজছি যাতে সে মাঝের ওভারে ব্যাটও করতে পারে।

এই পরিস্থিতিতে আমরা অর্জুন তেন্ডুলকরকে আমন্ত্রণ জানিয়েছি গোয়ার হয়ে খেলার জন্য। আমরা প্রাক মরশুম ম্য়াচ খেলবে, সেখানে অর্জুনও খেলবেন। নির্বাচকরা সেখানে তাঁর পারফরমেন্স দেখে সিদ্ধান্ত নেবেন।”

সূত্রের খবর, পর্যাপ্ত সুযোগ না দিয়েই অর্জুনকে মুম্বই দল থেকে বাদ দেওয়া হয়েছিল। সেই থেকেই দল ছাড়ার সিদ্ধান্ত নেন তিনি। যারা অর্জুনকে কাছ থেকে দেখেছেন তাঁদের মতে, অর্জুনের মধ্যে মেধা আছে ও পরিশ্রম করে কিন্তু ধারাবাহিকভাবে সুযোগ পাচ্ছে, ফলে নিজের ক্ষমতা দেখাতে পারছেন না।

সম্প্রতি অর্জুন মুম্বই ইন্ডিয়ান্সের ডেভেলপমেন্ট স্কয়্যাডে থেকে ইংল্যান্ডে একাধিক টি-২০ ম্যাচ খেলেছেন তিনি। এই দলে ছিলেন কুমার কার্তিকেয়, আনমোলপ্রীত সিং, রমনদীপ সিং, ডেওয়াল্ড ব্রেভিস।

[ad_2]

Leave a Reply