ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

এই সাত কারণেই শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ হেরেছে ভারত

[ad_1]

এশিয়া কাপে সুপার ফোরের ম্যাচে শ্রীলঙ্কার কাছে ৬ উইকেটে হারল ভারত। প্রথমে ব্যাট করে ভারত ২০ ওভারে ৮ উইকেটে ১৭৩ রান তোলে। জবাবে শ্রীলঙ্কা ১৯.৫ ওভারে ৪ উইকেটে জয়ের লক্ষ্যে পৌঁছে যায়।

কোন সাত কারণে হারল ভারত? এক, প্রথম তিন ওভারে লোকেশ রাহুল এবং বিরাট কোহলীর উইকেট পড়ে যাওয়া। তখন ভারতের রান মাত্র ১৩। রাহুল ৬ রানে আউট হওয়ার পরে ভারত আরও বড় ধাক্কা খায় কোহলী শূন্য রানে ফিরে যাওয়ায়।

দুই, ভারতীয় ব্যাটারদের মধ্যে একমাত্র যাঁকে বিপজ্জনক মনে হচ্ছিল, সেই রোহিত শর্মা ১৩তম ওভারে ৭২ রান করে ফিরে যান। এটিই ভারতের হারের সব থেকে বড় কারণ। রোহিত উইকেটে আরও চার-পাঁচ ওভার থাকলে ভারতের রান নিঃসন্দেহে ২০০-র কাছাকাছি পৌঁছত। সে ক্ষেত্রে শ্রীলঙ্কা মানসিক ভাবে চাপে থাকত।

তিন, সূর্যকুমার যাদব উইকেটে জমে গিয়েও ৩৪ রানে আউট হয়ে যান। হার্দিক পাণ্ড্য এবং ঋষভ পন্থ এই ম্যাচেও ব্যর্থ। দু’জনেই ১৭ রান করেন।

চার, শ্রীলঙ্কার বাঁহাতি জোরে বোলার দিলশান মদুশঙ্ক, অফস্পিনার মাহিশ থিকশানা ও ডানহাতি জোরে বোলার চামিকা করুণারত্নেকে খেলতেই পারেননি ভারতীয় ব্যাটাররা। তিন জনের ১২ ওভারে ৮০ রান ওঠে। তিন জনে মিলে মাত্র চারটি চার ও দু’টি ছক্কা দেন।

পাঁচ, শ্রীলঙ্কার দুই ওপেনিং ব্যাটারকে বিন্দুমাত্র সমস্যায় ফেলতে পারেননি ভারতীয় বোলাররা। প্রথম ১০ ওভারেই ৮৯ রান তুলে ফেলেন পাথুম নিসঙ্ক ও কুশল মেন্ডিস।

ছয়, ভুবনেশ্বর কুমার ছাড়া ভারতের কোনও বোলারই ভাল বল করতে পারেননি। অর্শদীপ সিংহ, হার্দিক পাণ্ড্য, যুজবেন্দ্র চহাল, রবিচন্দ্রন অশ্বিনরা প্রচুর রান দেন।

সাত, দল নির্বাচন একেবারেই ঠিক হয়নি। আগের ম্যাচে সব থেকে ভাল বল করা রবি বিষ্ণোইকে এই ম্যাচে অজ্ঞাত কারণে বাদ দিয়ে নেমেছিলেন রোহিতরা।

[ad_2]

Leave a Reply