ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

এশিয়া কাপ অনুষ্টিত হবে সংযুক্ত আরব আমিরাতে- সৌরভ গাঙ্গুলী

এশিয়া কাপ অনুষ্টিত হবে সংযুক্ত আরব আমিরাতে- সৌরভ গাঙ্গুলী

[ad_1]

শ্রীলঙ্কায় অনুষ্ঠিতব্য এশিয়া কাপটি সংযুক্ত আরব আমিরাতে স্থানান্তরিত করা হয়েছে, বৃহস্পতিবার বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী এখানে বলেছেন। “এশিয়া কাপ সংযুক্ত আরব আমিরাতে হবে, কারণ এটিই একমাত্র জায়গা যেখানে বৃষ্টিপাত হবে না,”

গাঙ্গুলি মুম্বাইতে বোর্ডের শীর্ষ কাউন্সিলের বৈঠকের পরে সাংবাদিকদের বলেছিলেন। শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) বুধবার এশিয়ান ক্রিকেট কাউন্সিলকে (এসিসি) জানিয়েছিল যে দেশের অর্থনৈতিক ও রাজনৈতিক সংকটের কারণে বোর্ড এশিয়া কাপ টি-টোয়েন্টি আসন্ন আসর আয়োজনের অবস্থানে থাকবে না।

চলমান সংকটের কারণে এসএলসি সম্প্রতি লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) তৃতীয় সংস্করণ স্থগিত করার পরে এই বিকাশ ঘটে। এশিয়া কাপ ২৭ আগস্ট থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে এবং টি-টোয়েন্টি ফরম্যাটে খেলা হবে।

বিসিসিআই এপেক্স কাউন্সিল বৃহস্পতিবার ২০২২-২৩ মৌসুমের জন্য বিভিন্ন বিকল্প নিয়ে আলোচনা করেছে বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলী ঘোষণা করেছেন যে ২০২২-২৩ সালে একটি সম্পূর্ণ ঘরোয়া মৌসুম হবে।

বোর্ড দুলীপ ট্রফি দিয়ে পুরুষদের সিনিয়র মরসুম শুরু করার কথা ভাবছে, যা ৮ সেপ্টেম্বর থেকে খেলার সম্ভাবনা রয়েছে। এটি ১-৫ অক্টোবর ইরানি কাপের আয়োজন করার কথাও বিবেচনা করছে।

পূর্বে, দলীপ ট্রফিটি নকআউট ভিত্তিতে পাঁচটি অঞ্চলের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা করা হত কিন্তু পরবর্তীতে এটি তিনটি দলে পরিণত হয় এবং রাউন্ড-রবিন বিন্যাসের পরে শীর্ষ দুই দল ফাইনালে উঠে।

ইরানি কাপে, বর্তমান রঞ্জি ট্রফি চ্যাম্পিয়নরা ভারতের বাকি স্কোয়াডের মুখোমুখি হয়। সৈয়দ মুশতাক আলী ট্রফি, বিজয় হাজারে ট্রফি এবং রঞ্জি ট্রফি আয়োজনের বিকল্পগুলি নিয়েও আলোচনা হয়েছিল।

মুশতাক আলী ট্রফি ১১ অক্টোবর থেকে অনুষ্ঠিত হতে পারে, বিজয় হাজারে ট্রফি ১২ নভেম্বর থেকে অনুষ্ঠিত হবে বলে আশা করা হচ্ছে।

রঞ্জি ট্রফি ১৩ ডিসেম্বর থেকে শুরু হতে পারে, এবং এর নকআউট ম্যাচগুলি ১ ফেব্রুয়ারি থেকে খেলা হতে পারে। বৈঠকে আলোচিত একটি ফর্ম্যাট অনুসারে, রঞ্জি ট্রফিতে আটটি এলিট দলের চারটি গ্রুপ এবং ছয়টি প্লেট দলের একটি গ্রুপ থাকতে পারে।

এভাবে প্রতিটি দল গ্রুপ পর্বে আগের বারের মতো অন্তত সাতটি ম্যাচ খেলতে পারবে। রঞ্জি ট্রফি জিততে হলে একটি দলকে ন্যূনতম ১০টি ম্যাচ খেলতে হবে যা টুর্নামেন্টটিকে আরও প্রতিযোগিতামূলক করে তোলে। গাঙ্গুলি বলেছিলেন যে আসন্ন মরসুম থেকে বোর্ড দ্বারা মহিলাদের অনূর্ধ্ব-১৬ বিভাগ চালু করা হবে।

[ad_2]

Leave a Reply