ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

এশিয়া কাপে বাইশ গজে ভারত-পাকিস্তানের দ্বৈরথ এই ৩ ক্রিকেটারের উপর সবার নজর

[ad_1]

প্রতিবারের মতো এই বছরেও শুরু হতে চলেছে এশিয়া কাপের আসর। আবার বাইশ গজে ফিরতে চলেছে ভারত-পাকিস্তানের দ্বৈরথ। আসন্ন এশিয়া কাপে মুখোমুখি হচ্ছে চিরপ্রতিদ্বন্দ্বি দুই দেশ।

সদ্দ্যই এশিয়া কাপের ক্রীড়াসূচি প্রকাশ করেছে এশিয়া ক্রিকেট কাউন্সিল। সেখানে দেখা যাচ্ছে ২৮ আগস্ট দুবাইয়ে মুখোমুখি হচ্ছে দুই দল এবং এই বছর এশিয়া কাপের ফাইনাল হবে ১১ সেপ্টেম্বর।

দুটো গ্রপে ভাগ করা হয়েছে ৬টি দলকে। গ্রুপ “A” তে ভারত ,পাকিস্তান এবং একটি যোগ্যতা অর্জনকারী দল। অপরদিকে গ্রুপ “B” তে শ্রীলংকা,আফগানিস্তান এবং বাংলাদেশ।

এ বছরের এশিয়া কাপ হবার কথা ছিল শ্রীলংকার মাটিতে। কিন্তু সেখানকার অগ্নিগর্ভ পরিস্থিতির জন্য প্রতিযোগিতা সরিয়ে সংযুক্ত আরব আমিরশাহিতে নিয়ে আসা হয়। আসন্ন টি-২০ বিশ্বকাপের কথা মাথায় রেখে এ বারের এশিয়া কাপও টি-২০ ফরম্যাটেই হবে।

ভারত-পাকিস্তান মানেই ক্রিকেট মাঠে দুই যুযুধান বিপক্ষ যেখানে কেউ একে অপরকে এক ইঞ্চিও জমি ছাড়তে নারাজ। এই দুই শক্তিশালী দল যখুনি একত্রে মাঠে নেমেছে ঠিক সেই সময় সমগ্র ক্রিকেট বিশ্ব একত্রিত হয়ে তাদের পছন্দের দলকে সাপোর্ট করার জন্য মেতে ওঠেন।

অতীতে এই দুই দল বহুবার একে ওপরের মুখোমুখি হয়েছে এবং এশিয়া কাপ তার বেতিক্রম নয়। তবে আইসিসি র যেকোনো বড়ো টুর্নামেন্টেই ভরতীয় দল সব থেকে বেশিবার পাকিস্তান দলকে পরাজিত করেছে বলে আমরা জানি।

এছাড়াও এশিয়া কাপের ইতিহাসে ভারতীয় দল হলো একমাত্র সফল দল যারা ৭ বারের এশিয়া কাপ বিজয়ী। আমরা এখানে দুই দুর্দান্ত দলের এমন ৩ জন জুড়িকে নিয়ে আলোচনা করবো যারা সামনে সামনি হলেই দর্শকদের মধ্যে সর্বদাই এক চাপা উত্তেজনা কাজ করে বলে মনে করা যায়।

পাকিস্তান দলের তরুণ ফাস্ট বোলার শাহীন আফ্রিদি যিনি তার অসাধারণ পেস বোলিংয়ের সুবাদে ইতিমধ্যেই বিশ্ব ক্রিকেটে নিজের পরিচয় বানিয়ে ফেলেছেন।

বাঁহাতি এই ফাস্ট বোলার গতবছর টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলের টপ অর্ডার ব্যাটসম্যানদের একাই গুড়িয়ে দিয়েছিলেন তার আগুনে বোলিং দিয়ে এবং সম্প্রতি তিনি অসাধারণ ফর্মে রয়েছেন বলেই শোনা যাচ্ছে।

অপরদিকে ভারতীয় ব্যাটসম্যানের নাম হলো রোহিত শর্মা যিনি বিশ্ব ক্রিকেটে “হিটম্যান” নামে পরিচিত। ডানহাতি এই ভারত ওপেনার তার বিধংসী ব্যাটিংয়ের দ্বারা অনেক তাবড় তাবড় বোলারদের রাতের ঘুম কেড়ে নিয়েছেন এবং সম্প্রতি ক্রিকেটের ছোট এই ফরম্যাটে তিনি দারুন ছন্দে রয়েছেন। তাই আশা করা যাচ্ছে এবারের ভারত-পাক দ্বৈরথে এই দুই জুরির ওপর সারা ক্রিকেট বিশ্বের নজর থাকবে।

[ad_2]

Leave a Reply