ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানের রেকর্ড ভাঙ্গতে আজ মাঠে নামছে রোহিত বাহিনী, আতঙ্কে ওয়েস্ট ইন্ডিজ

[ad_1]

সেন্ট কিটসের ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় টি-২০ খেলতে নামছে ভারত। পাঁচ ম্যাচে সিরিজে ইতিমধ্যেই ১-০ তে এগিয়ে রয়েছে রোহিত শর্মারা। ৬৮ রানে ম্যাচ জেতে।

এবার দ্বিতীয় ম্যাচে জিতে সিরিজ জয়ের আরও কাছাকাছি পৌঁছতে চাইছে ভারত। তবে এই ম্যাচটা জিতলে শুধু সিরিজ জয়ের কাছাকাছি পৌঁছবে না ভারত, তার পাশাপাশি বিশ্ব ক্রিকেটে পাকিস্তানের অনন্য রেকর্ডের অধিকারী হবে।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজ দারুণভাবে শুরু করেছে ভারত। প্রথমে ওডিআই সিরিজে হোয়াইটওয়াশ, তারপর টি-২০ সিরিজে জয় দিয়ে শুরু।

চলতি বছরটা ভারতীয় ক্রিকেটে ভালো সময় যাচ্ছে। এশিয়া কাপ ও টি-২০ বিশ্বকাপের আগে যা ভালো খবর। প্রথম টি-২০ ম্যাচে তিন স্পিনার খেলিয়েছেে ভারত। যা ফল দিয়েছে পাঁচ উইকেট তুলেছেন স্পিনাররা। তবে খারাপ ফিল্ডিংও সঙ্গী ছিল ভারতের।

প্রথম ম্যাচের ভুলত্রুটিগুলো শুধরে দ্বিতীয় ম্যাচে নামছে ভারত। এই ম্যাচটা জিততে পারলে টি-২০ ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ১৫ তম জয় পাবে রোহিতরা।

বর্তমানে তালিকায় শীর্ষে আছে পাকিস্তান। ২০১৭ সালে জুলাই মাসে শেষবার ওয়েস্ট ইন্ডিজের কাছে টি-২০ ম্যাচ হেরেছিল ভারত। বর্তমানে ২১টা ম্যাচের মধ্যে ১৪টাতে জয়লাভ করেছে ভারত।

ফলে দ্বিতীয় টি-২০ তে জিততে পারলে ১৫টা ম্যাচ জিতে পাকিস্তানকে স্পর্শ করবে। আর তৃতীয় ম্যাচে জিতলে পাকিস্তানকে টপকে যাবে ভারত।

যদিও একটি নির্দিষ্ট দলের বিরুদ্ধে টি-২০ তে ভারত সবথেকে বেশি জিতেছে ১৭ বার। শ্রীলঙ্কার বিরুদ্ধে জিতেছে তারা। পাকিস্তান জিম্বাবোয়ের বিরুদ্ধে জিতেছে ১৬ বার ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে জিতেছে ১৫ বার।

সেন্ট কিটসের ওয়ার্নার পার্কে এই প্রথমবার টি-২০ খেলতে নামবে ভারত। ওয়েস্ট ইন্ডিজের ইতিহাস দেখলে এটা তাদের অন্যতম সফল টি-২০ ভেন্যু।

এই স্টেডিয়ামে ৮টা ম্যাচের মধ্যে ওয়েস্ট ইন্ডিজ মাত্র ২টো ম্যাচ হেরেছে। ফলে পয়া মাঠ থেকে জয়ে ফিরতে চাইছে ক্যারিবিয়ানরা। অন্যদিকে প্রথমবার টি-২০ খেলতে ওয়ার্নার পার্কে নেমে জয় ছাড়া কিছুই ভাবছে না মেন ইন ব্লু-রা।

দেখে নিন দুই দলের সম্ভাব্য একাদশ:

ভারত

রোহিত শর্মা, সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, দীনেশ কার্তিক, রবিচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার, অর্শদীপ সিং, হর্ষল প্যাটেল

ওয়েস্ট ইন্ডিজ

কাইল মেয়ার্স, ব্র্যান্ডন কিং, নিকোলাস পুরান, জেসন হোল্ডার, রোভম্যান পাওয়েল, শিমরন হেটমায়ার, রোমারিও শেফার্ড, আকিল হোসেন, হেডন ওয়ালস জুনিয়র, আলঝারি জোসেফ, ওবেড

[ad_2]

Leave a Reply