ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

জয়ের ধারা বজায় রাখতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ভয়ঙ্কর ছক তৈরি করল ভারত, দেখে নিন একাদশ

[ad_1]

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে মাঠে নামতে চলেছে ভারতীয় ক্রিকেট দল। সোমবার এই দুই দল মুখোমুখি হবে সেন্ট কিটসের ওয়র্নার পার্কে।

এই ম্যাচে নামার আগে ভালো ছন্দে রয়েছে ভারত। ওয়েস্ট ইন্ডিজকে সিরিজের প্রথম ম্যাচে ৬৮ রানের জয় পায় রোহিত শর্মার দল। সেই ম্যাচে প্রথমে ব্যাট করে ১৯০ রান তোলে টিম ইন্ডিয়া।

জবাবে ব্যাট করতে নেমে ১২২ রানেই শেষ হয়ে যায় ক্যারিবিয়ান ইনিংস। ত্রিনিদাদে অনুষ্ঠিত হওয়া এই খেলাটা জিতে নেওয়ার পর সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গিয়েছে রোহিত শর্মার দল।

তাই সোমবারের ম্যাচটা জিতে সিরিজে সমতা ফেরাতে এখন মরিয়া ওয়েস্ট ইন্ডিজ শিবির। সব মিলিয়ে একটি মাটকাটারি ম্যাচ দেখার অপেক্ষায় থাকবেন ক্রিকেটপ্রেমীরা।

সেন্ট কিটসের ওয়র্নার পার্কের পিচে শেষ কয়েকটি ম্যাচে একইরকমের সাহায্য পেয়েছেন ব্যাটসম্যান ও বোলাররা। পেস এবং স্পিন, দুই ধরণের বোলাররাই কার্যকরী প্রমাণীত হতে পারেন। তবে গোটা ম্যাচ জুড়ে বল ব্যাটে আসে খুব সুন্দরভাবে।

স্পিনাররা ম্যাচের মাঝামাঝি পিচ থেকে টার্ন আদায় করে নিতে পারে। এই উইকেটে যা চরিত্র তাতে প্রথমে ব্যাট করে বড় রান তুলে জেতা বেশি সহজ কাজ। ফলে এই পিচে যেই দলই টস জিতবে সেই দলের অধিনায়কের চাইবে ব্যাটিং করতে।

ওয়েস্ট ইন্ডিজ বনাম ভারত ম্যাচের সময়ে তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস থাকার কথা রয়েছে, আদ্রতা থাকবে ৭৯ শতাংশ। খেলা চলাকালীন বৃষ্টি পড়ার কোন সম্ভাবনা নেই। এই ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিং করাই সঠিক সিদ্ধান্ত। সব মিলিয়ে একটা জমাটি ম্যাচের অপেক্ষায় থাকবে দুই দলের সমর্থকরা।

টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে সোমবার। এই ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের লড়াইয়ে বিপক্ষ দলের থেকে সামান্য এগিয়ে রয়েছে টিম ইন্ডিয়া।

মাঠে নামার আগে এই দুই দলের মধ্যে বেশ কয়েকটি ম্যাচ খেলা হয়ে গিয়েছে। এর আগে মোট ২১ বার মুখোমুখি লড়াইয়ে অবতীর্ণ হয়েছে এই দুই দেশ।

এর মধ্যে মোট ১৪টি ম্যাচ জিতে নিয়েছে ভারতীয় দল। অন্যদিকে, লড়াই করে বাকি ৬টি ম্যাচ জিতে নিয়েছে ক্যারিবিয়ান দল। বাকি ১টি ম্যাচের কোন ফলাফল হয়নি। সব মিলিয়ে একটি ভালো লড়াই দেখার অপেক্ষায় রয়েছেন ক্রিকেটপ্রেমীরা।

সম্ভাব্য টিম
ভারত (IND)

রোহিত শর্মা (অধিনায়ক), ঋষভ পন্থ (উইকেটরক্ষক), শ্রেয়াস আইয়ার, সূর্যকুমার যাদব, দীপক হুডা, দিনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, কুলদীপ যাদব, ভুবনেশ্বর কুমার, আভেশ খান, হর্ষাল প্যাটেল

ওয়েস্ট ইন্ডিজ (WI)

ব্র্যান্ডন কিং, কাইল মায়ার্স, শামারহ ব্রুকস, নিকোলাস পুরান (অধিনায়ক ও উইকেটরক্ষক), রোভম্যান পাওয়েল, জেসন হোল্ডার, ওডেন স্মিথ, রোমারিও শেফার্ড, আকেল হোসেইন, হেইডেন ওয়ালশ, ওবেদ ম্যাককয়

[ad_2]

Leave a Reply