ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

টিম-ইন্ডিয়ায় যোগ দিতে প্রস্তুত মহম্মদ শামি, জসপ্রিত বুমরাহের বদলি হিসেবে বড় বিবৃতি বিসিসিআইয়ের

টিম-ইন্ডিয়ায় যোগ দিতে প্রস্তুত মহম্মদ শামি, জসপ্রিত বুমরাহের বদলি হিসেবে বড় বিবৃতি বিসিসিআইয়ের

[ad_1]

এনডিয়ার প্রিমিয়ার পেসার জাসপ্রিত বুমরাহ সোমবার আইসিসি টি২০ বিশ্বকাপ 2022 থেকে বাদ পড়েছেন এবং বিসিসিআই এখনও মেগা ইভেন্টের জন্য প্রতিস্থাপনের ঘোষণা দেয়নি। মহম্মদ শামি ভারতের টি-টোয়েন্টি দলে প্রত্যাবর্তন করতে পারে তবে বিসিসিআইয়ের মেডিকেল কর্মীরা ফিটনেস পরীক্ষার ফলাফলের জন্য অপেক্ষা করছেন। ICC T20 বিশ্বকাপ 2021 এর পর থেকে শামি টিম ইন্ডিয়ার হয়ে একটিও T20 খেলেনি যেখানে ভারত চূড়ান্ত চারের জন্য যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হয়েছে।

শামির নির্বাচন সম্পর্কে বিসিসিআইয়ের একজন সিনিয়র কর্মকর্তা ইনসাইডস্পোর্টকে বলেছেন যে তিনি মেডিকেল টিমের কাছ থেকে ছাড়পত্র পেলেই দলে যোগ দিতে প্রস্তুত।

“হ্যাঁ, শামি সুস্থ হয়ে উঠছে। তিনি আবার হালকা অনুশীলন শুরু করেছেন। তবে পুরোপুরি ফিট হতে তার সময় দরকার। তিনি এই সপ্তাহে এনসিএ-তে রিপোর্ট করবেন। তিনি যখন মেডিকেল টিমের ছাড়পত্র পাবেন, তখনই তিনি স্কোয়াডে যোগ দিতে পারবেন, ”বিসিসিআইয়ের একজন সিনিয়র কর্মকর্তা ইনসাইডস্পোর্টকে বলেছেন।

এদিকে, ভারতীয় ক্রিকেট দল একটি বিশেষ প্রস্তুতি ক্যাম্পে যোগ দিতে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে 6 অক্টোবর অস্ট্রেলিয়ায় যাবে বলে আশা করা হচ্ছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে একটি প্রশিক্ষণ শিবিরের জন্য, ভারতীয় দল 6 অক্টোবর অস্ট্রেলিয়ায় উড়ে যাবে, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ শেষ হওয়ার দু’দিন পরে একটি রিজার্ভ দল হিসেবে, সম্ভবত শিখর ধাওয়ানের নেতৃত্বে, ঘোষণা করা হবে। ইএসপিএনক্রিকইনফো অনুসারে 6-11 অক্টোবর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনটি একদিনের আন্তর্জাতিকের জন্য নির্বাচকদের দ্বারা।

টুর্নামেন্ট যথাযথ হওয়ার আগে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুটি অতিরিক্ত প্রদর্শনী ম্যাচের জন্য ব্রিসবেনে যাওয়ার আগে, ভারত সেখানে 13 অক্টোবর পর্যন্ত অনুশীলন করবে এবং সেখানে পশ্চিম অস্ট্রেলিয়ার বিরুদ্ধেও একটি অনুশীলন ম্যাচ খেলার কথা রয়েছে।

স্ট্যান্ডবাই সহ টি-টোয়েন্টি বিশ্বকাপ দলের পাঁচ সদস্য পর্যন্ত অস্ট্রেলিয়ার প্রিমিয়ার ক্রিকেট লিগে খেলেনি। সূর্যকুমার যাদব, হারশাল প্যাটেল (যিনি 2009 সালে একবার অনুর্ধ্ব-19-এর সাথে ভ্রমণ করেছিলেন), আরশদীপ সিং, দীপক হুডা (যিনি 2013 সালে অনুর্ধ্ব-19-এর সাথে একবার ভ্রমণ করেছিলেন), এবং রবি বিষ্ণোই উল্লেখিত ব্যক্তি। অতএব, এই গেমগুলি এই খেলোয়াড়দের ম্যাচের জন্য সামঞ্জস্য করা এবং প্রস্তুতি নেওয়া সহজ করে তুলতে পারে।

ভারত টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য প্রস্তুত হতে অনেক চেষ্টা করেছে। অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হোম সিরিজ ছাড়াও তারা গত তিন মাস ধরে আয়ারল্যান্ড, ইংল্যান্ড, ক্যারিবিয়ান এবং সংযুক্ত আরব আমিরাতে টি-টোয়েন্টি খেলেছে।

আইসিসি প্রতিযোগিতায়, ভারত পাকিস্তান, বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা এবং দুটি বাছাইপর্বের সাথে গ্রুপ 2 এ রয়েছে। 23 অক্টোবর MCG-তে পাকিস্তানের বিপক্ষে তাদের মুখোমুখি হওয়ার পর, তারা 27 অক্টোবর, সিডনিতে একটি বাছাইপর্বের বিপক্ষে, 30 অক্টোবর পার্থে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে, 2 নভেম্বর অ্যাডিলেডে বাংলাদেশের বিপক্ষে এবং 6 নভেম্বর খেলবে। মেলবোর্নে কোয়ালিফায়ার)।

ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুদা, ঋষভ পান্ত (উইকেট-রক্ষক), দিনেশ কার্তিক (উইকেট-রক্ষক), হার্দিক পান্ড্য, আর. অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, জাসপ্রিত বুমরাহ*, ভুবনেশ্বর কুমার, হর্ষাল প্যাটেল, আরশদীপ সিং।

[ad_2]

Leave a Reply