ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৬ সদস্যের আম্পায়ারের নাম ঘোষণা করলো আইসিসি

[ad_1]

অস্ট্রেলিয়ায় আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ম্যাচ অফিসিয়ালদের তালিকা ঘোষণা করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

সবমিলিয়ে ২০ জন মিলে পরিচালনা করবেন এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এশিয়া কাপে দারুণ আম্পায়ারিং করা মাসুদুর রহমান মুকুলের জায়গা হবে ভাবা হলেও শেষপর্যন্ত জায়গা হয়নি কোনো বাংলাদেশির।

বিশ্বকাপের প্রথম রাউন্ড ও সুপার টুয়েলভের জন্য ঘোষিত ২০ সদস্যের এ ম্যাচ অফিসিয়ালদের তালিকায় ম্যাচ রেফারি রয়েছেন ৪ জন আর আম্পায়ার আছেন মোট ১৬ জন।

নকআউট পর্বের আম্পায়ারদের তালিকা পরে ঘোষণা করবে আইসিসি। তার আগে প্রতি ম্যাচে আম্পায়ার ও রেফারির পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করা হয়েছে।

মূলত গতবছর আরব আমিরাতে হওয়া বিশ্বকাপের আম্পায়ার প্যানেলে কোনো পরিবর্তনই আনেনি আইসিসি। অর্থাৎ গত আসরের ১৬ জনই এবার থাকবেন বিশ্বকাপের ম্যাচ পরিচালনার দায়িত্বে। অন্যদিকে ম্যাচ রেফারি হিসেবে থাকবেন অ্যান্ডি পাইক্রফট, ক্রিস ব্রড, রঞ্জন মাদুগালে ও ডেভিড বুন।

আগামী ১৬ অক্টোবর শ্রীলঙ্কা ও নামিবিয়ার মধ্যকার আসরের প্রথম ম্যাচে রেফারি হিসেবে থাকবেন পাইক্রফট। এই ম্যাচে মাঠের আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করবেন জোয়েল উইলসন ও রড টাকার। অন্যদিকে পল রাইফেল টিভি আম্পায়ার ও মারাইস এরাসমাস থাকবেন চতুর্থ আম্পায়ারের দায়িত্বে।

এ নিয়ে সপ্তম টি-টোয়েন্টি বিশ্বকাপে দায়িত্ব পালন করতে চলেছেন আলিম দার, রড টাকার ও মারাইস এরাসমাস। এছাড়া দ্বিতীয়বারের মতো পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপে থাকছেন ল্যাংটন রুসের। চলতি বছর নারী ওয়ানডে বিশ্বকাপেও দায়িত্বে ছিলেন রুসের।

সুপার টুয়েলভের প্রথম ম্যাচ হবে ২২ অক্টোবর, স্বাগতিক অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মধ্যে। এটি বলা যায় গত আসরের ফাইনালের রিপ্লে ম্যাচ। এই ম্যাচে মূল আম্পায়ার থাকবেন আদ্রিয়ান হোল্ডস্টক ও কুমার ধর্মসেনা, রুসের থাকবেন টিভি আম্পায়ারের দায়িত্বে আর রিচার্ড ইলিংওর্থ হলেন চতুর্থ আম্পায়ার।

বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচ ২৪ অক্টোবর। প্রতিপক্ষ হবে প্রথম রাউন্ডে এ গ্রুপের রানার্সআপ দল। সেই ম্যাচে মাঠের আম্পায়ার থাকবেন ক্রিস গ্যাফানি ও নিতিন মেনন। ম্যাচ রেফারি হিসেবে থাকবেন ডেভিড বুন। এছাড়া মাইকেল গফ টিভি আম্পায়ার ও আহসান রাজা থাকবেন চতুর্থ আম্পায়ার।

এবারের বিশ্বকাপের ১৬ আম্পায়রের তালিকা:
আদ্রিয়ান হোল্ডস্টক, আলিম দার, আহসান রাজা, ক্রিস্টোফার ব্রাউন, জোয়েল উইলসন, কুমার ধর্মসেনা, ল্যাংটন রুসের, মারাইস এরাসমান, মাইকেল গফ, নিতিন মেনন, পল রাইফেল, পল উইলসন, রিচার্ড ইলিংওর্থ, রিচার্ড কেটেলব্রো ও রড টাকার।

[ad_2]

Leave a Reply