ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

টি-২০ বিশ্বকাপে এই ২ বিধ্বংসী ক্রিকেটার এবার ভারত দলের মূল হাতিয়ার হয়ে দাঁড়াবে

[ad_1]

এই বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হবে এবং এটি ১৬ অক্টোবর থেকে শুরু হচ্ছে। একই সঙ্গে ১৩ নভেম্বর অনুষ্ঠিত হবে বিশ্বকাপের ফাইনাল ম্যাচ। এই টুর্নামেন্টের প্রস্তুতিতে ব্যস্ত সব দল।

অন্যদিকে, আমরা যদি ভারতীয় দলের কথা বলি, গত বছরের বিশ্বকাপে এটিকে সবচেয়ে শক্তিশালী দল হিসাবে দেখা গিয়েছিল তবে এটি সুপার ১২ এর বাইরে যেতে পারেনি। একইসঙ্গে, এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে ট্রফি জয়ের শক্তিশালী দাবিদার মনে হচ্ছে।

তাই আজ আমরা আপনাকে সেই ৪ টি কারণ সম্পর্কে বলতে যাচ্ছি যার কারণে ভারত ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ জিততে পারে।

১. শক্তিশালী উদ্বোধনী জুটি
ভারতকে এই টি-টোয়েন্টি বিশ্বে শক্তিশালী প্রতিযোগী বলে মনে হচ্ছে কারণ তাদের ওপেনার হিসেবে অধিনায়ক রোহিত শর্মা এবং কেএল রাহুল রয়েছে।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান সংগ্রাহক ভারতীয় অধিনায়ক। যেখানে রোহিত T20 আন্তর্জাতিকে ৪ টি সেঞ্চুরি করেছেন এবং রোহিতের নামেও ২ টি সেঞ্চুরি রয়েছে।

এই দুই খেলোয়াড়েরই নিজেদের মতো করে ম্যাচ ঘুরিয়ে দেওয়ার ক্ষমতা আছে। এই ব্যাটসম্যানরা যদি টি-টোয়েন্টি বিশ্বকাপে ভাল পারফর্ম করেন, তাহলে ভারত টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২ ট্রফি জিততে পারে।

২. মিডল অর্ডার
ভারতের মিডল অর্ডারে সূর্যকুমার যাদব, ঋষভ পন্তের মতো খেলোয়াড় আছেন যারা যেকোনো সময় নিজেদের মতো করে ম্যাচ ঘুরিয়ে দেওয়ার ক্ষমতা রাখেন।

এই সময়ে এই সমস্ত খেলোয়াড়রা ভাল ফর্মে রয়েছে, তাই ভারতীয় দল অবশ্যই এই বছর অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২-এ এর সুবিধা পাবে।

এই সব খেলোয়াড়ই ভারতের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। এতে তাকে তিন নম্বরে খেলা অভিজ্ঞ বিরাট কোহলি সমর্থন করবেন।

৩. হার্দিক পান্ড্য এবং রবীন্দ্র জাদেজা
অলরাউন্ডার হিসেবে ভারতের কাছে হার্দিক পান্ড্য এবং রবীন্দ্র জাদেজার মতো অলরাউন্ডার রয়েছে। দুই অলরাউন্ডারই গত বছরের বিশ্বকাপে ভালো পারফর্ম করতে ব্যর্থ হন। টি-২০ বিশ্বকাপে এই ২ বিধ্বংসী ক্রিকেটার এবার ভারত দলের মূল হাতিয়ার হয়ে দাঁড়াবে।

একই সময়ে, এই বছর দুজনকেই দুর্দান্ত ছন্দে দেখা যাচ্ছে এবং হার্দিক পুরো ৪ ওভার বল করছেন এবং উইকেট দিচ্ছেন।

৪. শক্তিশালী ফাস্ট বোলিং আক্রমণ
ভারতের হয়ে, ফাস্ট বোলার ভুবনেশ্বর কুমার এই বছর টি-টোয়েন্টি ফরম্যাটে সর্বোচ্চ উইকেট শিকারী, তিনি চোট থেকে ফিরে আসার পর থেকেই টি-টোয়েন্টি আন্তর্জাতিকে ভাল পারফর্ম করছেন।

সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে আইপিএল ২০২২-এও তিনি ভালো করেছিলেন। একই সঙ্গে তাকে সঙ্গ দেবেন জসপ্রিত বুমরাহ, যাকে দীর্ঘদিন ধরেই দুর্দান্ত ফর্মে দেখা যাচ্ছে।

এই দুই ফাস্ট বোলারই ভারতের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন। এতে তাকে সমর্থন দিতে পারেন বাঁহাতি তরুণ ফাস্ট বোলার আরশদীপ।

তিনি ডেথ ওভারে দুর্দান্ত বোলিং করার জন্য পরিচিত এবং আইপিএল ২০২২-এ পাঞ্জাব কিংস এবং ভারতের হয়ে খেলার সময় তিনি এটির একটি আভাস দেখিয়েছেন।

আরশদীপ আইপিএল ২০২২-এ ১৪ টি ম্যাচ খেলে ৭.৭০ ইকোনমি রেটে ১০ টি উইকেট নিয়েছিলেন। অর্শদীপ, ভুবনেশ্বর কুমার এবং জসপ্রিত বুমরাহ অস্ট্রেলিয়ার পিচে কার্যকর প্রমাণিত হতে পারেন।

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দলের সময়সূচি
২৩ অক্টোবর: ভারত বনাম পাকিস্তান, মেলবোর্ন

২৭ অক্টোবর: ভারত বনাম গ্রুপ এ রানার্স আপ, সিডনি

৩০ অক্টোবর: ভারত বনাম দক্ষিণ আফ্রিকা, পার্থ

২ নভেম্বর: ভারত বনাম বাংলাদেশ, অ্যাডিলেড

৬ নভেম্বর: ভারত বনাম গ্রুপ বি বিজয়ী, মেলবোর্ন

[ad_2]

Leave a Reply