ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

নিজেদের দেশে ক্রিকেটের উন্নতিতে বাংলার সাহায্য চাইলো চিন, CAB-র সঙ্গে হবে দীর্ঘমেয়াদি চুক্তি

[ad_1]

ক্রিকেট কোনওদিনই চিনে জনপ্রিয় ছিল না। সাধারণত অ্যাথলেটিক্সের দিকেই বেশি মনোযোগী চায়নার মানুষরা। যদিও গত দশকের শুরু থেকে বড় বড় শিল্পপতিরা সেদেশের ফুটবলে বিনিয়োগ শুরু করেছে যার ফলে চিনের ফুটবল অনেকটাই উন্নতি করেছে। ব্রাজিল-আর্জেন্টিনার ইতালির অনেক তারকাকেই নিজেদের ফুটবল জীবনের শেষদিকে চীনের লিগে খেলতে দেখা গিয়েছে। এবার ফুটবলের পাশাপাশি ক্রিকেটেও উন্নতি করতে চাইছে চিন। সেই জন্য বাংলার কাছ থেকে সাহায্য চাইছে তারা।

ইতিমধ্যেই ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গলের সঙ্গে যোগাযোগ করেছে তারা। তারা বিএনপির সভাপতি অভিষেক ডালমিয়ার সাথে দেখা করে জানিয়েছে যে চিনের চংকিং সিটি ক্রিকেট সংস্থা বাংলার ক্রিকেট বোর্ডের সাথে গাঁটছড়া বাঁধতে চায়। সিএবির পরিকাঠামো যাতে চিনের ক্রিকেটাররা ব্যবহার করার সুযোগ পায় কলকাতায় অনুশীলন করতে এলে, সেই সংক্রান্ত মৌ স্বাক্ষর করতে সম্প্রতি বাংলায় পা রেখেছিল তারা।

অভিষেক ডালমিয়া একটি সাক্ষাৎকারে জানান, “চংকিং সিটিতে ক্রিকেটের উন্নতির জন্য চীনের এক বিশেষ প্রতিনিধি দল আমাদের সঙ্গে দেখা করেছিলেন। তারা আমাদের তরফ থেকে সহযোগিতা চেয়েছেন এবং আমরা তাদের আশ্বাস দিয়েছে। ক্রিকেটের সম্প্রসারণ হোক এবং খেলাটা গোটা বিশ্বে ছড়িয়ে পড়ুক, এটাই আমরা চাই। চিনের মতো দেশ ক্রিকেট খেলতে এগিয়ে এসেছে দেখে আমাদের ভালো লাগছে।”

অভিষেক ডালমিয়া ছাড়াও ওই বৈঠকে উপস্থিত ছিলেন স্নেহাশীষ গাঙ্গুলী, দেবব্রত দাসের মতো আরো সমস্ত শ্রীদেবীর গুরুত্বপূর্ণ পদাধিকারীরা। এই এই গাঁটছড়া বাঁধা হলে বাংলা থেকে ক্রিকেটাররা চীনে গিয়ে ফিটনেস সংক্রান্ত বিষয়ে বিশেষ প্রশিক্ষণ নিতে পারবেন, এছাড়া চীনের ক্রিকেটাররাও বাংলাদেশের ক্রিকেটের প্রশিক্ষণ নিতে পারবেন এবং বাংলা থেকে কোচরাও সেখানে গিয়ে প্রশিক্ষণ দেওয়ার কাজ পেতে পারেন।

[ad_2]

Leave a Reply