ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

নিজেরাই করেছে প্রতারণা, না হলে টি-টোয়েন্টিতে এক নম্বরে থাকতেন এই ভারতীয় ব্যাটসম্যান, পিছিয়ে থাকতেন বাবর আজম!

নিজেরাই করেছে প্রতারণা, না হলে টি-টোয়েন্টিতে এক নম্বরে থাকতেন এই ভারতীয় ব্যাটসম্যান, পিছিয়ে থাকতেন বাবর আজম!

[ad_1]

টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতের ব্যাটসম্যান সূর্যকুমার যাদব সবচেয়ে বেশি খবরে রয়েছেন। তারা বর্তমানে টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে দুই নম্বরে রয়েছে। অন্যদিকে বিপদে পড়েছেন পাকিস্তানের নাম্বার-১ অধিনায়ক বাবর আজম।

দীর্ঘদিন ধরে টি-টোয়েন্টি ক্রিকেটে এক নম্বরে রয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর। বর্তমানে, ক্যাপ্টেন বাবর আজম ৮১৮ রেটিং নিয়ে শীর্ষে এবং ভারতের সূর্যকুমার যাদবের ৮১৬ রেটিং রয়েছে নম্বরে। সূর্য কুমার যাদব ছাড়া কোনো ভারতীয় ব্যাটসম্যানই সেরা দশে জায়গা করে নিতে পারেননি।

ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ওপেনার ব্যাটসম্যানের মতো মাঠে নামেন সূর্য কুমার যাদব। তৃতীয় ম্যাচে ৭৬ রানের দুর্দান্ত ইনিংসের কারণে আইসিসি র‌্যাঙ্কিংয়ে দারুণ সুবিধা পেয়েছিলেন সুয়ারকুমার যাদব।

এই ইনিংসের কারণে, সূর্যকুমার যাদব তার আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছেন। সূর্যকুমার যাদব, যিনি মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলেন, গত বছরের মার্চে তার টি-টোয়েন্টি আন্তর্জাতিক অভিষেক হয়েছিল।

সূর্যকুমার যাদব এখন পর্যন্ত ৩০ বার ৫০ রানের ইনিংস খেলেছেন
আমরা যদি সূর্যকুমার যাদবের সামগ্রিক রেকর্ডের দিকে তাকাই, তিনি ২১৬ ম্যাচের ১৯৪ ইনিংসে ৩২ গড়ে ৪৮৭২ রান করেছেন। তিনি একটি
সেঞ্চুরি এবং ২৯টি হাফ সেঞ্চুরি করেছেন।

স্ট্রাইক রেট ১৪৫। আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে ধারাবাহিকভাবে ভালো পারফর্ম করে আসছেন তিনি। যার কারণে ভারতীয় দলেও জায়গা পান তিনি। তিনি প্রথম শ্রেণির ক্রিকেটে ৫ হাজারের বেশি রান করেছেন এবং লিস্ট-এ-তে ৩ হাজারেরও বেশি রান করেছেন।

যদি আমরা জানুয়ারী ২০২১ থেকে টি-টোয়েন্টি আন্তর্জাতিকে ব্যাটসম্যানদের পারফরম্যান্স দেখি, সূর্যকুমারের রেকর্ডটি খুব শক্তিশালী। তিনি ২২ ম্যাচের ২০ ইনিংসে ৩৮ গড়ে ৬৪৮ রান করেছেন।

করেছেন একটি সেঞ্চুরি ও ৫টি হাফ সেঞ্চুরি। এভাবে প্রতি ষষ্ঠ ইনিংসে তিনি ৫০ রানের বেশি করেন। এই সময়ে তার স্ট্রাইক রেট হয়েছে ১৭৬ যা যেকোনো ব্যাটসম্যানের জন্য খুবই ভালো।

স্ট্রাইক রেটের দিক থেকে অনেক পিছিয়ে পাকিস্তান অধিনায়ক বাবর
এখন বাবর আজমের গত দুই বছরের টি-টোয়েন্টি আন্তর্জাতিক রেকর্ডের দিকে তাকান, তিনি ৩০ ম্যাচের ২৭ ইনিংসে ৩৯ গড়ে ১০০৫ রান করেছেন।

একটি সেঞ্চুরি ও ১০টি হাফ সেঞ্চুরি করেছেন তিনি। খেলেছেন ১২২ রানের সবচেয়ে বড় ইনিংস। স্ট্রাইক রেট ১২৯। আমরা যদি উভয় খেলোয়াড়ের গড় দেখি, এটি প্রায় সমান।

কিন্তু স্ট্রাইক রেটের দিক থেকে সূর্যকুমার যাদব অনেক এগিয়ে। বাবর ৭৪ টি-টোয়েন্টি আন্তর্জাতিকের ৬৯ ইনিংসে ৪৬ গড়ে ২৬৮৬ রান করেছেন। তিনি একটি সেঞ্চুরি ও ২৬টি হাফ সেঞ্চুরি করেছেন।

[ad_2]

Leave a Reply