ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

পন্ত নাকি কার্তিক? টি-টোয়েন্টি বিশ্বকাপে প্লেয়িং ইলেভেনে কে সুযোগ পাবেন বলে জানিয়েছেন রোহিত শর্মা

[ad_1]

অভিজ্ঞ উইকেট-রক্ষক ব্যাটসম্যান দীনেশ কার্তিক এবং তরুণ উইকেট-রক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্ত উভয়কেই এশিয়া কাপ ২০২২ এবং অস্ট্রেলিয়া সিরিজের সময় টিম ইন্ডিয়ার স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয়েছিল।

যদিও দীনেশ কার্তিককে এশিয়া কাপ ২০২২ -এ শুধুমাত্র একটি ম্যাচে দলের প্লেয়িং ইলেভেনে সুযোগ দেওয়া হয়েছিল যেখানে তিনি খুব বেশি ব্যাটিং করতে পারেননি তবে ঋষভ পন্তকে বাকি ম্যাচে সুযোগ দেওয়া হয়েছিল কিন্তু মাত্র 14, 17 এবং 20 রান দিয়ে। তার ব্যাট

অস্ট্রেলিয়ার বিপক্ষে দুজন উইকেটরক্ষককে অন্তর্ভুক্ত করা হলেও এখানেও দুজনেই বেশিক্ষণ ব্যাট করতে পারেননি। ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে উইকেটরক্ষক হিসাবে, দলের অধিনায়ক রোহিত শর্মার দীনেশ কার্তিকের জন্য একটি বিশেষ পরিকল্পনা রয়েছে, যা তিনি নিজেই জানিয়েছেন।

দীনেশ কার্তিকের বিষয়ে কথা বলতে গিয়ে টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা বলেছিলেন যে কার্তিকের জন্য তাঁর একটি বিশেষ পরিকল্পনা রয়েছে।

যাইহোক, কার্তিক অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় ম্যাচে তার সম্ভাবনা দেখালেন যখন জয়ের জন্য শেষ ওভারে দলের প্রয়োজন ছিল 9 রান এবং মাত্র দুই বলে ম্যাচ শেষ করে। নিজের পরিকল্পনার কথা বলতে গিয়ে রোহিত শর্মা বলেছেন-

“আমি চেয়েছিলাম এই দুজন (পন্ত এবং কার্তিক) টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ম্যাচের সময় পান। আমরা যখন এশিয়া কাপ খেলতে গিয়েছিলাম, দুজনেই খেলতে প্রস্তুত।

তবে আমি অনুভব করেছি যে দীনেশ কার্তিকের আরও ম্যাচের সময় প্রয়োজন। এই সিরিজে তিনি খুব কমই ব্যাট করার সুযোগ পান। তিনি প্রায় তিন বল খেলার সুযোগ পেয়েছেন, যা যথেষ্ট নয়।

কথোপকথনের সময় তিনি স্পষ্ট জানিয়েছিলেন যে পরিস্থিতি অনুসারে উভয় খেলোয়াড়কেই সুযোগ দেওয়া হবে।

পরিস্থিতি অনুযায়ী সুযোগ দেওয়া যেতে পারে ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অর্থাৎ অস্ট্রেলিয়াকে হারিয়ে এখন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ খেলতে হবে টিম ইন্ডিয়াকে। এই সিরিজ সম্পর্কে অধিনায়ক রোহিত শর্মা দীনেশ কার্তিক এবং ঋষভ পান্ত সম্পর্কে বলেছেন-

“প্যান্টেরও খেলার সময় দরকার কিন্তু সিরিজটি যেভাবে চলছিল তাতে ধারাবাহিক ব্যাটিং লাইন আপ নিয়ে যাওয়াটা আমার জন্য গুরুত্বপূর্ণ ছিল। পরিস্থিতির উপর নির্ভর করে আমরা দেখব পান্ত বা কার্তিক কাকে সুযোগ দিতে হবে।”

অধিনায়ক রোহিত শর্মা আরও বলেছেন-

“আমি জানি না আমরা দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কী করব। আমাদের তার বোলিং দেখতে হবে এবং ব্যাটসম্যানদের সুযোগ দিতে হবে যারা তার বোলিং লাইন আপ অনুযায়ী তাকে ভালোভাবে পরিচালনা করতে পারে।

আমরা আমাদের ব্যাটিং লাইন আপ নিয়ে নমনীয় হতে চাই। যদি পরিস্থিতি এমন হয় যে আমাদের একজন বাম হাতি দরকার, তাহলে আমরা সেই অনুযায়ী দেখব। তবে আমরা এই সমস্ত খেলোয়াড়দের সাবধানে ব্যবহার করব এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সব খেলোয়াড়ের খেলার সময় ভালো হওয়া উচিত।”

আমরা আপনাকে বলি যে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে, টিম ইন্ডিয়াকে 3 ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ এবং সমান সংখ্যক ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে হবে, যা 28 সেপ্টেম্বর থেকে শুরু হবে।

[ad_2]

Leave a Reply