ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

পাকিস্তানকে ছাড় দিবে না ভারত ! বাবরদের বড় কাল হয়ে দাঁড়াবে রোহিতের এই ৩ হতিয়ার

[ad_1]

এশিয়া কাপে ভারত-পাকিস্তান ক্রিকেট ম্যাচ নিয়ে দারুণ উচ্ছ্বসিত ভক্তরা। ভারত-পাকিস্তানের ম্যাচটি হবে ২৮ আগস্ট। টি-টোয়েন্টি ক্রিকেটে ভারত বরাবরই পাকিস্তানের আধিপত্য বজায় রেখেছে।

ভারত এবং পাকিস্তানের মধ্যে ১৪ টি টি-টোয়েন্টি ম্যাচ হয়েছে, যার মধ্যে ভারত জিতেছে ৮ টি এবং পাকিস্তান টিম ৫ টি ম্যাচ জিতেছে। এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ জেতার শক্তিশালী দাবিদার ভারত। এর পেছনে তিনটি বড় কারণ রয়েছে।

ভারতের আক্রমণাত্মক ব্যাটিং

রোহিত শর্মার নেতৃত্বে ভারতীয় ব্যাটিংয়ে ব্যাপক পরিবর্তন এসেছে। রোহিতের নেতৃত্বে ভারতীয় ব্যাটিং বেশ আক্রমণাত্মক দেখাচ্ছে। ওপেনিংয়ে রোহিত শর্মা ও কেএল রাহুলের মতো ব্যাটসম্যান রয়েছে ভারতে।

একই সঙ্গে তিন নম্বরে নামবেন বিরাট কোহলি। মাত্র কয়েক বলে ম্যাচের গতিপথ পাল্টে দিতে পারদর্শী এই খেলোয়াড়রা। একইসঙ্গে অধিনায়ক হিসেবে রোহিত শর্মা অনেক পরিণত হয়েছেন। বোলিংয়ে দারুণ পরিবর্তন আনেন তিনি। ডিআরএস নিতে ওস্তাদ হয়ে উঠেছেন তিনি।

দলে হার্দিকের মতো অলরাউন্ডার রয়েছে

ভারতীয় দলে হার্দিক পান্ডিয়ার মতো মারাত্মক অলরাউন্ডার আছে। হার্দিক পান্ডিয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) থেকে খুব ভালো ফর্মে আছেন কারণ তিনি ব্যাট এবং বল উভয় দিয়েই প্রতিপক্ষ দলকে ধ্বংস করতে পারদর্শী।

পান্ডিয়া সম্প্রতি ইংল্যান্ডের বিরুদ্ধে ‘প্লেয়ার অফ দ্য সিরিজ’ পুরস্কার পেয়েছেন এবং ব্যাটসম্যান হিসেবে পান্ডিয়াকে পরিণত দেখাচ্ছে। সাদা বলের ক্রিকেটে তার বোলিংয়ে অনেক উন্নতি হয়েছে। তার উপস্থিতি ভারতীয় দলকে শক্তি যোগায়।

ভারতের জ্বলন্ত স্পিন আক্রমণ রয়েছে

সংযুক্ত আরব আমিরশাহীর পিচ সবসময়ই স্পিনারদের জন্য সহায়ক। ভারতের কাছে রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, রবীন্দ্র জাদেজা এবং রবি বিষ্ণোই এই পিচগুলিতে ধ্বংসযজ্ঞ চালাতে পারে। অশ্বিনের ক্যারাম বল থেকে বাঁচা সহজ কথা নয়।

সেই যুজবেন্দ্র চাহাল বেশ কিছুদিন ধরেই স্পিন আক্রমণে নেতৃত্ব দিচ্ছেন। ২০২২ সালের আইপিএলে সর্বোচ্চ সংখ্যক উইকেট নিয়েছিলেন চাহাল। তাই ভারতের স্পিন আক্রমণ পাকিস্তানের জন্য কাল হয়ে দাঁড়াতে পারে।

[ad_2]

Leave a Reply