ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

পাকিস্তানের বিপক্ষে এই ১০ খেলোয়াড় নিশ্চিত, পন্থ-কার্তিকের মধ্যে হবে তুমুল লড়াই!

[ad_1]

কিছুদিন আগে অনুষ্ঠিত ভারত বনাম জিম্বাবুয়ে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে, কেএল রাহুল ইনিংসটি ওপেন করেছিলেন, যা প্রায় পরিষ্কার করে দেয় যে এশিয়া কাপ ২০২২ -এর সময় ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা এবং কেএল রাহুল ওপেনার হিসেবে খেলবেন।

কেএল রাহুল ভারতীয় দলে যোগদান এবং একজন ওপেনার হিসাবে খেলার সাথে, শুধুমাত্র অভিজ্ঞ খেলোয়াড় দীনেশ কার্তিক এবং ঋষভ পন্থের মধ্যে শুধুমাত্র একজন প্লেয়িং ইলেভেনে সুযোগ পাবেন। আজকের নিবন্ধে, আমরা আপনাকে বলবো আগামী ২৮ই আগস্ট অনুষ্ঠিত হতে যাওয়া পাকিস্তান বনাম ভারতের ম্যাচে ভারতীয় দলের একাদশ কী হতে পারে। ২৭শে আগস্ট থেকে সংযুক্ত আরব আমিরাতে এশিয়া কাপ ২০২২ টুর্নামেন্ট শুরু হতে চলেছে,

অভিজ্ঞ খেলোয়াড় দীনেশ কার্তিক এবং ঋষভ পন্তের মধ্যে একজনই একাদশে জায়গা পেতে পারেন। অন্যদিকে, দলে চারজন খেলোয়াড়ের জায়গা ইতিমধ্যেই ঠিক করা হয়েছে যেখানে অধিনায়ক রোহিত শর্মা ওপেন করবেন এবং তাকে কেএল রাহুল সমর্থন করতে পারেন। ৩ নম্বরে বিরাট কোহলি এবং ৪ নম্বরে সূর্যকুমার যাদবও খেলতে চলেছেন। এই টুর্নামেন্টের জন্য ভারতীয় দলে অলরাউন্ডার হিসেবে হার্দিক পান্ডিয়ার জায়গা নিশ্চিত, যা কেউ নিতে পারবে না।

এই পরিস্থিতিতে, দীনেশ কার্তিক এবং ঋষভ পন্থের মধ্যে কাকে একাদশে অন্তর্ভুক্ত করা হবে তা নিয়ে সংশয় রয়েছে। আইপিএল ২০২২ এর সময় তার অভিজ্ঞতা প্রদর্শন করে, দীনেশ কার্তিক একজন ম্যাচ ফিনিশার হিসাবে বেরিয়ে এসেছিলেন এবং তিনি ম্যাচ ফিনিশার হিসাবে অনেক ম্যাচে ভারতীয় দলকে জয়ের নেতৃত্ব দিয়েছিলেন। অন্যদিকে, ঋষভ পান্ত একজন প্রতিভাবান খেলোয়াড় যে তার আক্রমণাত্মক ব্যাটিং শৈলীর কারণে ভালো পারফর্ম করতে সক্ষম।

ঋষভ পান্ত এবং দিনেশ কার্তিকের টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্যারিয়ারের দিকে তাকালে, উভয় খেলোয়াড়ের পরিসংখ্যান প্রায় একই। যেখানে ঋষভ পন্থ এখন পর্যন্ত ৫৪ টি-২০ আন্তর্জাতিক ম্যাচ খেলে ২৩.৮৬ গড়ে ৮৮৩ রান করেছেন, অন্যদিকে দিনেশ কার্তিক ৪৭ টি-টোয়েন্টি ম্যাচ খেলে ২৮.১৪ গড়ে ৫৯১ রান করেছেন। এমন পরিস্থিতিতে দীনেশ কার্তিক এবং ঋষভ পান্তের মধ্যে থেকে কোন খেলোয়াড়কে বেছে নেওয়া হবে তা নিয়ে ভারতীয় টিম ম্যানেজমেন্টের উদ্বেগ বাড়ে।

ভারতীয় দল যদি এই টুর্নামেন্টে ৪ বিশেষজ্ঞ বোলার এবং অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার সাথে প্রতিদ্বন্দ্বিতা করে, তবে এই উভয় খেলোয়াড়ই ভারতীয় দলে যোগ দিতে পারেন, তবে এটি করার ফলে ভারতীয় দলের বোলিং অনেকটাই দুর্বল হয়ে পড়বে। দলকে শক্তিশালী করতে পাঁচজন বিশেষজ্ঞ বোলার এবং অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকে ভারতীয় দলে অন্তর্ভুক্ত করার সম্ভাবনা রয়েছে।

যদি ঋষভ পন্থ এবং দিনেশ কার্তিকের মধ্যে তুলনা করা হয়, তবে পন্থের ব্যাটিংয়ে তারুণ্যের চেতনা থাকলেও, অন্যদিকে, কার্তিক একজন অত্যন্ত অভিজ্ঞ খেলোয়াড় এবং বর্তমানে তিনি ম্যাচ ফিনিশার হিসাবে ভাল কাজ করছেন, যার কারণে তিনি বর্তমান খেলোয়াড় পন্থের চেয়ে এগিয়ে। যদি দীনেশ কার্তিককে ভারতীয় দলে ৬ নম্বরে সুযোগ দেওয়া হয়, তবে হার্দিক পান্ডিয়া ৫ নম্বরে খেলতে দেখা যেতে পারে এবং জাদেজাকে ৭ নম্বরে খেলতে দেখা যেতে পারে, অন্যদিকে অশ্বিন ৮ নম্বরে ব্যাট করার সুযোগ পেতে পারেন।

এমন পরিস্থিতিতে, যদি দেখা যায়, দীনেশ কার্তিক তার অভিজ্ঞতা এবং সাম্প্রতিক ফর্মের কারণে এশিয়া কাপ ২০২২ টুর্নামেন্টে ভারতীয় একাদশে খেলার সুযোগ পেতে পারেন।পাকিস্তানের বিপক্ষে এমনটা হবে প্লেয়িং একাদশঃ কেএল রাহুল, রোহিত শর্মা, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, দিনেশ কার্তিক, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, আর অশ্বিন, যুজবেন্দ্র চাহাল এবং আরশদীপ সিং

[ad_2]

Leave a Reply