ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

বিশ্বকাপের আগে ব্যাট হাতে ঝড় দেখালেন মালান -মঈন আলি, অস্ট্রেলিয়ার বিপক্ষে বড় জয় পেলো ইংল্যান্ড

[ad_1]

ইংল্যান্ড ক্রিকেট দল, যেটি অস্ট্রেলিয়া পৌঁছেছে, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে স্বাগতিক দলের সাথে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ (AUS বনাম ENG) খেলছে।

এই সিরিজের প্রথম ম্যাচে জয়ের পর আজ খেলা দ্বিতীয় ম্যাচেও স্বাগতিকদের ৮ রানে হারিয়ে সিরিজে ২-০ ব্যবধানে অপ্রতিরোধ্য লিড নিয়েছে তারা।

একই সঙ্গে দ্বিতীয় ম্যাচেও আধিপত্য বিস্তার করেছে অস্ট্রেলিয়া দল। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ইংল্যান্ড ২০ ওভারে ১৭৮ রান করতে সক্ষম হয় ডেভিড মালানের অর্ধশতকের ইনিংসের ভিত্তিতে। একই সঙ্গে ব্যাটিংয়ের সময় অস্ট্রেলিয়ান বোলারদের মারধর করেন ইংল্যান্ডের ব্যাটসম্যানরা।

অস্ট্রেলিয়ান বোলাররা

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে এই সিরিজের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের শুরুটা খুব খারাপ ছিল (AUS বনাম ENG) এবং মাত্র ৪৬ রানে তাদের ৪ উইকেট পড়ে গেছে। এরপর ডেভিড মালান ইনিংসের হাল ধরেন এবং মঈন আলীর সাথে অস্ট্রেলিয়ান বোলারদের ধোঁকা দেন।

ব্যাটিং বিস্ফোরণে, মালান মাত্র ৪৯ বলে ৭ চার এবং ৪ ছক্কার সাহায্যে ৮২ রান করেন এবং মঈন আলী ২৭ বলে ৪ চার এবং ২ ছক্কার সাহায্যে ৪৪ রান করেন।

ওই দুই ব্যাটসম্যান ছাড়া আর কোনো ব্যাটসম্যানই ২০ পেরিয়ে যেতে পারেননি। দলের অধিনায়ক জস বাটলার ১৩ বলে ৩ চারের সাহায্যে ১৭ রান করে আউট হন।

ডেভিড মালান এবং মঈন আলি তাদের ব্যাটিংয়ের সময় অস্ট্রেলিয়ান ফাস্ট বোলারদের পাশাপাশি স্পিনারদের লক্ষ্য করেছিলেন।

জোশ হ্যাজেলউড ৪ ওভারে ৩৯ রান দিয়ে একটি উইকেট নিতে সক্ষম হননি, যেখানে মিচেল স্টার্ক ১০.৫০ ইকোনমি রেটে রান দিয়ে মাত্র একটি উইকেট নিতে সক্ষম হন।

মার্কাস স্টয়নিসও রান লুণ্ঠন করলেও এর সাথে ৩ উইকেটও নেন। তিনি ছাড়াও অ্যাডাম জাম্পাকে সন্তুষ্ট থাকতে হয়েছে ২ উইকেট নিয়ে।

অস্ট্রেলিয়ার ব্যাটিং ফ্লপ
AUS বনাম ENG এর দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের ১৭৯ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে অস্ট্রেলিয়ার শুরুটা খুব খারাপ ছিল এবং দুই ওপেনারই ২২ রানে প্যাভিলিয়নে ফিরে যান। গ্লেন ম্যাক্সওয়েল ব্যাট না করে মাত্র ৮ রান করতে পারেন।

মিচেল মার্শ ইনিংস সামলানোর চেষ্টা করলেও তিনিও বেশিক্ষণ বিস্ময় দেখাতে পারেননি এবং ২৯ বলে ৪৫ রান করে প্যাভিলিয়নে ফিরে যান।

তরুণ ব্যাটসম্যান টিম ডেভিডও দুর্দান্ত ব্যাটিং করে ৪০ রানের অবদান রাখেন। ইংল্যান্ডের বোলারদের সামনে ম্যাথু ওয়েড এবং প্যাট কামিন্স শেষ ওভারে দলকে জয় এনে দিতে ব্যর্থ প্রমাণিত হন।

ইংল্যান্ডের হয়ে স্যাম কুরান ৪ ওভারে ১২ রানে ৩ উইকেট নেন, যেখানে বেন স্টোকস, ডেভিড উইলি এবং রিস টপলে ১-১ উইকেট নিয়ে সন্তুষ্ট থাকতে হয়। একমাত্র আদিল রশিদ ও ক্রিস জর্ডান একটি উইকেট পাননি।

ক্লিন সুইপের দ্বারপ্রান্তে ক্যাঙ্গারু
অস্ট্রেলিয়া বনাম ইংল্যান্ড (AUS বনাম ENG) দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ড অস্ট্রেলিয়াকে ৮ রানে পরাজিত করে ৩ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে আছে। এই সিরিজের শেষ ম্যাচটি ১৪ অক্টোবর অনুষ্ঠিত হতে যাচ্ছে, যেখানে অস্ট্রেলিয়াকে ক্লিন সুইপ করার লক্ষ্যে মাঠে নামবে ইংল্যান্ড।

এই সিরিজে যদি AUS বনাম ENG অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের হাতে ক্লিন সুইপ হয়, তাহলে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ক্যাঙ্গারুদের জন্য এটি একটি বড় ধাক্কা প্রমাণিত হবে।

[ad_2]

Leave a Reply