ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

ব্রেকিং নিউজ: আফ্রিদির সুরে সুর মিলিয়ে বিপাকে রবি শাস্ত্রী, ক্ষেপেছে ভারতীয়রা

ব্রেকিং নিউজ: আফ্রিদির সুরে সুর মিলিয়ে বিপাকে রবি শাস্ত্রী, ক্ষেপেছে ভারতীয়রা

[ad_1]

বেশ কয়েদিন আগে পাকিস্তান প্রাক্তন খেলোয়াড় শাহিদ আফ্রিদি সংবাদ মাধ্যমে জানান যে ওয়ান ডে ক্রিকেটকে ৫০ ওভার থেকে ৪০ ওভার করার কথা। এবার তার সাথে মতের মিল রেখেছে ভারতীয় প্রাক্তন খেলোয়াড় রবি শাস্ত্রী।

শাস্ত্রী বলেন, “ওয়ানডে ক্রিকেটের ব্যাপ্তি ছোট করতে কোনো ক্ষতি নেই। ওয়ানডে ক্রিকেট যখন শুরু হল তখন তো ৬০ ওভারের ছিল। ১৯৮৩ সালে ভারত যখন বিশ্বকাপ জেতে তখন ৬০ ওভার। তারপর মানুষের মনে হয়েছে ৬০ ওভার বেশি দীর্ঘ।’

যেহেতু ওয়ানডে ক্রিকেটকে এখন দীর্ঘ মনে হচ্ছে, তাই এর ব্যান্তি কমিয়ে আনতে কোনো সমস্যা দেখছেন না শাস্ত্রী। তিনি বলেন, “অনেক বছর চলে গেছে। ওয়ানডে ক্রিকেটকে আবারও দীর্ঘ মনে হচ্ছে। তাহলে কেন ৫০ থেকে ৪০ ওভারে কমিয়ে আনা হচ্ছে না? অনেক সময় ধরেই তো ৫০ ওভার ছিল।’

এর আগে গত সপ্তাহে শহীদ আফ্রিদি এক টেলিভিশন সাক্ষাৎকারে বলেছিলেন, ‘কোনো সন্দেহ নেই, টি-টোয়েন্টি আসার পর ক্রিকেট অনেক বদলে গেছে। ওয়ানডে ক্রিকেটকে ৪০ ওভারে নামিয়ে আনা যেতে পারে।”

টি-টোয়েন্টির জনপ্রিয়তা যত বাড়ছে, ওয়ানডের জনপ্রিয়তা যেন ততই কমছে। মাঠে বসে ওয়ানডে ক্রিকেট দেখার আগ্রহ হারিয়েছেন অনেক দর্শক। খেলোয়াড়দের মধ্যেও দেখা যাচ্ছে অনীহা।

অন্যদিকে রবি শাস্ত্রী এই মত প্রসন করে বেশ খানিকটা বিপাকে পড়েছে, কারণ তার এই সমর্থন ভারতীয়রা যারা মূলত ক্রিকেট পছন্দ করে তারা এটা মেনে নিতে পারছে না।

তিন ফরম্যাটের ধকল সামলাতে না পারায় গত সপ্তাহে ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ইংলিশ সুপারস্টার বেন স্টোকস। এরপর বেশ কয়েকজন তারকা ব্যক্তিত্ব ওয়ানডে ক্রিকেটের প্রতি নিজেদের উদাসীনতা প্রকাশ করেন।

প্রসঙ্গত, অতীতে ওয়ানডে ক্রিকেট ছিল ৬০ ওভারের। এতে খেলা সম্পন্ন হতে দীর্ঘ সময় ক্ষেপণ হত, বলে তা কমিয়ে ৫০ ওভারে নিয়ে আসা হয়। ১৯৭৭ সালের ১৬ মার্চ প্রথমবার ৫০ ওভারের ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হয়, ঘে ম্যাচে পাকিস্তানের প্রতিপক্ষ ছিল স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ।

[ad_2]

Leave a Reply