ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

ব্রেকিং নিউজ: গড অফ ক্রিকেট শচীন টেন্ডুলকারে রেকর্ড ভেঙ্গে ইতিহাস গড়লো শুভমান গিল

ব্রেকিং নিউজ: গড অফ ক্রিকেট শচীন টেন্ডুলকারে রেকর্ড ভেঙ্গে ইতিহাস গড়লো শুভমান গিল

[ad_1]

ওয়েস্ট ইন্ডিজ এবং ভারতের মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি কুইন্স পার্ক ওভালে খেলা হয়েছিল। রোমাঞ্চকর এই ম্যাচে ভারতীয় দল জিতেছে ৩ রানে। এই জয়ে সিরিজে ১-০ তে এগিয়ে গেল ভারতীয় দল।

এই ম্যাচে ৯ টি বড় রেকর্ডও তৈরি হয়েছিল। একইসঙ্গে এর মধ্যে একটি রেকর্ড নথিভুক্ত হয়েছে শুভমন গিলের নামে। এই রেকর্ডের মাধ্যমে গিল পেছনে ফেলেছেন ক্রিকেট বিশ্বের সেরা ব্যাটসম্যান শচীন টেন্ডুলকারকে।

ওয়েস্ট ইন্ডিজ এবং ভারতের মধ্যে প্রথম ম্যাচে শুভমান গিল তার ওয়ানডে ক্যারিয়ারের প্রথম হাফ সেঞ্চুরি করেন। তার হাফ সেঞ্চুরির ভিত্তিতে উইন্ডিজের বিপক্ষে ৬৪ রান করেন তিনি। হাফ সেঞ্চুরি করে একটি বিশেষ রেকর্ড নিজের নামে করে নেন গিল। এটাই সর্বকনিষ্ঠ ভারতীয় খেলোয়াড়ের হাফ সেঞ্চুরির রেকর্ড।

ভারতীয় দলের ওপেনার শুভমান গিল ২২ বছর ৩১৭ দিন বয়সে ওডিআই ক্রিকেটে তার প্রথম হাফ সেঞ্চুরি করেন। এর সঙ্গে শচীন টেন্ডুলকারের রেকর্ডও ভেঙে দিয়েছেন তিনি। গিলের আগে, ২৪ বছর ৩ দিন বয়সে, শচীন ওয়েস্ট ইন্ডিজে একজন ওপেনার হিসেবে হাফ সেঞ্চুরি করেছিলেন।

আমাদের জানিয়ে দেওয়া যাক যে এই ম্যাচে, অধিনায়ক নিকোলাস পুরান টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন। প্রথমে ব্যাট করে শিখর ধাওয়ানের দুর্দান্ত ৯৭, শুভমান গিলের ৬৪ রান এবং শ্রেয়াস আইয়ারের ৫৪ রানের সুবাদে ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৫০ ওভারে টিম ইন্ডিয়া ৩০৮ রান করে।

জবাবে কাইল মায়ার্স, শারমন ব্রুকস ও ব্রেন্ডন কিং-এর অর্ধশতকের সুবাদে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩০৫ রান করে ওয়েস্ট ইন্ডিজ।

[ad_2]

Leave a Reply