ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

ভারত ভাল ছন্দ পেয়ে গিয়েছে! আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে এবারের সবচেয়ে বড় দাবীদার তারাই

ভারত ভাল ছন্দ পেয়ে গিয়েছে! আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে এবারের সবচেয়ে বড় দাবীদার তারাই

[ad_1]

টি-২০ তে ভাল ফর্মে আছে টিম ইন্ডিয়া। ভারত দল এখন অনেকটাই চাঙ্গা হয়ে পূর্ন রূপে খেলে বেরাচ্ছে।ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়কের মতে, আইপিএলের জন্যই সাদা বলের ক্রিকেটে ভারতের এই সাফল্য। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারত ভাল ছন্দ পেয়েছে বলে মনে করছেন ভন। তিনি বলেছেন, ‘‘ভারত ভাল ছন্দ পেয়ে গিয়েছে।

যে ভাবে ওরা ইংল্যান্ডে টি-টোয়েন্টি সিরিজ খেলেছে তাতে বোঝা যাচ্ছে অস্ট্রেলিয়ায় বিশ্বকাপে ভারতকে হারানো কঠিন হবে। বিশ্বকাপ জেতার সব থেকে বড় দাবিদার ভারত।’’

ভারতের আগ্রাসী ক্রিকেটকে ভয় পাচ্ছেন মাইকেল ভন। তাঁর মতে, ভারত যে ছন্দে রয়েছে তাতে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার সব থেকে বেশি দাবিদার তারা। টেস্টে ইংল্যান্ডের কাছে হারলেও টি-টোয়েন্টি ও এক দিনের ক্রিকেটে দাপট দেখিয়েছে ভারত।

টি-টোয়েন্টি সিরিজ জেতার পরে এক দিনের সিরিজেও ১-০ ব্যবধানে এগিয়ে রোহিত শর্মারা। মাইকেল ভনের মতে, ভারতই টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার সব থেকে বড় দাবিদার।

আগ্রাসী ক্রিকেট খেলার জন্য রোহিতদের এতটা ভয়ঙ্কর দেখাচ্ছে বলে মনে করেন ভন। তিনি বলেন, ‘‘এখন আক্রমণাত্মক ক্রিকেটের যুগ। মাঠের মধ্যে আগ্রাসন দিয়ে বিপক্ষকে অর্ধেক হারিয়ে দিচ্ছে ভারত। ইংল্যান্ডের মতো দলকে ওরা উড়িয়ে দিয়েছে।

এই জয় ভারতের আত্মবিশ্বাস অনেক বেশি বাড়িয়ে দেবে। ওরা আরও ভয়ঙ্কর হয়ে বিশ্বকাপে নামবে।’’ আইপিএলের জন্যই ভারতীয় ক্রিকেটাররা এত ভাল খেলছেন বলে মনে করেন ভন।

তিনি বলেন, ‘‘আইপিএলে বিশ্বের সেরা ক্রিকেটারদের সঙ্গে ভারতীয় ক্রিকেটাররা খেলে। তরুণ ক্রিকেটাররা অনেক কিছু শিখতে পারে। আন্তর্জাতিক ক্রিকেটে নামার আগেই তারা আন্তর্জাতিক স্তরের ক্রিকেট শিখে যায়।

ফলে বাকি দেশের থেকে অনেক বেশি এগিয়ে নামতে পারে তারা।’’

[ad_2]

Leave a Reply