ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

মাঠে নামার আগেই ‘শিক্ষক’কে কুর্নিশ করলেন পাক পেসার হ্যারিস রউফ

[ad_1]

চলতি এশিয়া কাপে ২০২২ ভারত-পাকিস্তান প্রথম মহারণে শেষ হাসি হেসেছিল রোহিত শর্মা অ্যান্ড কোং। তারা বাবর আজমদের পাঁচ উইকেটে হারিয়ে দিয়েছিল। আর কিছুক্ষণের মধ্যেই ফের দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি ভারত-পাকিস্তান।

পাক শিবিরেই এমন এক ক্রিকেটার রয়েছেন, যিনি ফিরতি ভারত-পাক ম্যাচের আগে বিরাট কোহলির ভূয়সী প্রশংসা করলেন। পাক পেসার হ্যারিস রউফ নিজের জীবনে কোহলির অবদান অকপটে স্বীকার করে নিলেন। কোহলির থেকে একটি সই করা জার্সিও উপহার পেয়েছেন রউফ। সেই ভিডিয়ো কার্যত ভাইরাল হয়ে গিয়েছে।

রউফ এক সাক্ষাৎকারে কোহলিরে কুর্নিশ জানিয়ে বলছেন, ‘কোহলির থেকে অনেক কিছু শিখতে পাই। যদি সিনিয়র ক্রিকেটারদের কথা বলতেই হয়, কোহলি তাঁদের মধ্যে। উনি নিজের অভিজ্ঞতা ভাগ করে নেন।

কোহলির থেকে আপনি অনেক কিছু শিখতে পারবেন। আর সই করা জার্সির জন্য কোহলিকে ধন্যবাদ। অনেকদিন ধরেই বলে রেখেছিলাম। ম্যাচের পর এসে আমাকে জার্সি দিয়ে গেছিলেন।

খুব ভাল লাগে ওঁর সঙ্গে কথা বলতে।’ সুপার ফোরে ভারত-পাক ম্যাচ নিয়েও কথা বলেছেন রউফ। তিনি বলছেন, ‘আমরা ভারতকে ওদের দুর্বল জায়গায় বল করার চেষ্টা করব।

এই পিচে দারুণ সুইং হচ্ছে। ফাস্ট বোলাররা এই উইকেট থেকে সুবিধা পাচ্ছে। আমাদের পিচ দেখে, সেই বুঝে পরিকল্পনা করতে হবে। আমার লক্ষ্যই হচ্ছে যত বেশি ডট বল করে উইকেট তুলে নিতে পারব। এখানে ডট বলে উইকেট আসছে।’

শাহিন আফ্রিদির চোট নিয়েও কথা বললেন রউফ। তাঁর সংযোজন, ‘শাহিনের চোটের পর আমরা ভাবছিলাম যে, নতুন বলে কে শুরু করবে। ও আমাদের শুরুর দিকে উইকেট এনে দেয়। নাসিম শাহর বোলিং নিয়ে আমরা খুশি।

বোলিংয়েও পার্টনারশিপ খুব গুরুত্বপূর্ণ। আমি শাহিনের সঙ্গে দীর্ঘদিন খেলেছি। শাহিন সঙ্গে থাকলে অনেক রিল্যাক্সড থাকতে পারি। এই পরিস্থিতিতে নাসিমের সঙ্গেও যুগলবন্দিতে আমি স্বাচ্ছন্দ্য। ‘ এখন দেখার ভারত-পাক ম্যাচে ম্যাচে রউফ কী অবদান রাখেন।



[ad_2]

Leave a Reply