ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

রাহুল-কার্তিক নয়, পাকিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে ওপেনিং করবেন কোহলি

[ad_1]

২০২২ এশিয়া কাপে ভারতীয় দলের ওপেনিং জুটি কেমন হবে তা নিয়ে বড় বিবৃতি দিয়েছেন প্রাক্তন ক্রিকেটার সাবা করিম। ভারতীয় ক্রিকেটের প্রাক্তনী বলেছেন, এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে রোহিত শর্মার সঙ্গে ওপেন করতে পারেন বিরাট কোহলি। সাবা করিমের মতে, কেএল রাহুল এই ম্যাচে ওপেন নাও করতে পারেন, কারণ তিনি ভালো ছন্দে নেই।

সাবা করিমের মতে, দীর্ঘদিন পর কেএল রাহুল দলে ফিরছেন। যে কারণে ছন্দ পেতে তাঁর কিছুটা সময় দরকার। জিম্বাবোয়ের বিরুদ্ধে তাঁর ফর্ম তেমন ভালো ছিল না। ইন্ডিয়া নিউজের সঙ্গে আলাপকালে সাবা করিম বলেন, ‘বিরাট কোহলি ও রোহিত শর্মা একসঙ্গে ওপেন করতে পারেন।

এমনটা হলে ভারতীয় দলও দীনেশ কার্তিককে একাদশে বসানোর চেষ্টা করবে। কেএল রাহুল আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন করলেও জিম্বাবোয়ের বিরুদ্ধে ওডিআই সিরিজে তিনি তার ফর্ম ফিরে পেতে পারেননি। ছন্দে উঠতে তাদের কিছুটা সময় লাগে। যে কারণে পাকিস্তানের বিরুদ্ধে ওপেন হতে পারে শুধু কোহলি ও রোহিতের জুটির।’

ফর্মে না থাকলেও কেএল রাহুলের যে ভারতীয় দলে একটানা সুযোগ পাওয়া উচিত তা মনে করেন সাবা করিম। একই সময়ে, সাবা করিমও বিশ্বাস করেন যে কেএল রাহুলের অবশ্যই সুযোগ পাওয়া উচিত।

কারণ তিনি একবার নিজের ফর্ম ফিরে পেলে এই ভারতীয় ব্যাটিং খুব শক্তিশালী হয়ে উঠবে। সাবা করিম আরও বলেন, ‘কেএল রাহুলের অভিজ্ঞতা আছে তাই তার সুযোগ পাওয়া উচিত।

কেএল রাহুল এবং রোহিত শর্মা দুজনেই যদি পারফর্ম করতে শুরু করেন, তাহলে এশিয়া কাপে কোনও দলেরই ব্যাটিং এতটা শক্তিশালী হবে না।’ আমরা আপনাকে জানিয়ে রাখি যে এশিয়া কাপে ভারতীয় দলের প্রথম ম্যাচটি পাকিস্তানের বিরুদ্ধে এবং এই কারণে দলটি কোনও ঝুঁকি নিতে চাইবে না।

করিম আরও বলেন, ‘আচ্ছা আমার আমার থেকে একাদশ জানতে চাইলে আমি আমার ইলেভেনে কেবল একজনউইকেটরক্ষক ব্যাটারকেই রাখব। কারণ আমি যদি কেএল রাহুল এবং বিরাট কোহলির মধ্যে থাকি তাহলে দীনেশ কার্তিক এবং ঋষভ পন্তের মধ্যে একজনকেই আমি বেছে নেব।

আমি ঋষভ পন্তের সঙ্গে যাব কারণ সে ভারতের জন্য একটি এক্স ফ্যাক্টর এবং আমি তাকে এই এশিয়া কাপেও কিছু দুর্দান্ত পারফরম্যান্স করতে দেখতে চাই। আমি এমন একটি দল নামাব যেখানে পাঁচজন বোলারকে খেলাব।

তার উপরে, আমার কাছে ষষ্ঠ বোলিং বিকল্প হিসাবে হার্দিক পান্ডিয়া আছে। তাই, আমি যদি এই ধরনের সমন্বয়ে যাই তাহলে আমার কাছে ২ জন উইকেটরক্ষকের জায়গা হবে না।’

[ad_2]

Leave a Reply