ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

রিজওয়ান-ফখরের ফিফটিতে সুপার ফোর নিশ্চিত করতে হংকংকে পাহাড় সমান রানের টার্গেট দিল পাকিস্তান

[ad_1]

দুই দলের কাছেই মরণ-বাঁচন পরিস্থিতি। প্রথম ম্যাচে দুই দলই ভারতের কাছে হেরেছে। এশিয়া কাপের সুপার ফোরে ইতিমধ্যেই জায়গা করে নিয়েছে রোহিত শর্মার ভারত। শুক্রবার পাকিস্তান বনাম হং কং ম্যাচে যারা জিতবে, তারাই এই গ্রুপ থেকে দ্বিতীয় দল হিসাবে পৌঁছে যাবে সুপার ফোরে। পরাজিত দল বিদায় নেবে টুর্নামেন্ট থেকে।

আর সেই পরিস্থিতিতে প্রথমে ব্যাট করে শুক্রবার শারজা ক্রিকেট স্টেডিয়ামে বড় রান তুলল পাকিস্তান (Pakistan vs HKG)। হং কংয়ের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে পাকিস্তান তুলল ১৯৩/২।

টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল হং কং। লক্ষ্য, প্রথমে পাকিস্তানকে ব্যাট করতে দিয়ে কম রানে আটকে রাখা। তারপর লক্ষ্য দেখে সেই বুঝে অঙ্ক কষে ব্যাটিং করা। হং কং শুরুটা ভাল করেছিল।

শুরুতেই পাকিস্তানের সেরা ব্যাটার তথা অধিনায়ক বাবর আজমকে মাত্র ৯ রানে ফিরিয়ে দেন এহসান খান। তবে তারপর খেলা ধরে নেন মহম্মদ রিজওয়ান ও ফকর জামান। হাফসেঞ্চুরি করেন ফকর। ৪১ বলে ৫৩ রান করে এহসান খানের বলেই আউট হন তিনি।

তবে পাকিস্তানের রান ওঠার গতিতে লাগাম পরিয়ে রেখেছিলেন হং কংয়ের বোলাররা। একটা সময় ১২ ওভারে পাকিস্তানের স্কোর ছিল ৮৩/১। সেখান থেকে রান ওঠার গতি বাড়ান রিজওয়ান ও খুশদিল শাহ।

রিজওয়ান ৫৭ বলে ৭৮ রান করে অপরাজিত রইলেন। খুশদিল ১৫ বলে ৩৫ রান করে অপরাজিত ছিলেন। শেষ ওভারে ৪ ছক্কা ও একটি চার মারেন পাক ব্যাটাররা। শুধু শেষ ওভারেই ওঠে ২৯ রান।

[ad_2]

Leave a Reply