ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

শেষ ম্যাচে কোহলি-সূর্যকুমারকে বাদ দিয়ে দক্ষিণ আফ্রিকাকে হোয়াইটওয়াশ করতে ভারত একাদশে বড় পরিবর্তন

শেষ ম্যাচে কোহলি-সূর্যকুমারকে বাদ দিয়ে দক্ষিণ আফ্রিকাকে হোয়াইটওয়াশ করতে ভারত একাদশে বড় পরিবর্তন

[ad_1]

ভারত প্রথম এবং দ্বিতীয় টি-টোয়েন্টিতে যথাক্রমে দক্ষিণ আফ্রিকাকে যথাক্রমে আট উইকেটে এবং ১৬ রানে হারিয়েছে।সেই সঙ্গে তিন ম্যাচের সিরিজ টিম ইন্ডিয়া এক ম্যাচ বাকি থাকতেই ২-০ পকেটে পুড়ে ফেলেছে।

শেষ টি-টোয়েন্টি কার্যত নিয়মরক্ষার ম্যাচে পরিণত হয়েছে।যদিও দক্ষিণ আফ্রিকাকে হোয়াইটওয়াশ করার চ্যালেঞ্জ থাকছে ভারতের সামনে। আর প্রোটিয়ারা হোয়াইটওয়াশ হওয়ার লজ্জার হাত থেকে নিঃসন্দেহে বাঁচতে চাইবে।

আর শেষ ম্যাচেই একাদশ থেকে বাদ যাচ্ছেন বিরাট কোহলি ও সূর্যকুমার যাদবকে । যে ম্যাচটি মঙ্গলবার ইন্দোরে অনুষ্ঠিত হতে চলেছে।

কোহলির ভার কমাতেই এবং বিশ্বকাপের জন্য অস্ট্রেলিয়ায় উড়ে যাওয়ার আগে যাতে তিনি ফুরফুরে মেজাজে থাকতে পারেন, তার জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিসিসিআইয়ের একটি সূত্র জানিয়েছে, “ব্যাক টু ব্যাক ম্যাচ। আপনার কাজের চাপ সম্পর্কে আপনাকে সতর্ক থাকতে হবে। এই মাসের শেষের দিকে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হওয়ার সাথে সাথে আমরা বিরাটকে মানসিক এবং শারীরিকভাবে সতেজ রাখতে চাই।

তিনি এশিয়া কাপের পর থেকে টি-টোয়েন্টি আন্তর্জাতিকে ভারতের হয়ে নিয়মিত খেলেছেন এবং সিরিজ ইতিমধ্যেই জিতেছে, তাই তাকে বিশ্রাম দেওয়া এবং তার জায়গায় অন্য কাউকে সুযোগ দেওয়া ভাল।

আপর দিকে ২য় ম্যাচ শেষে রোহিত শর্মা বলেন “আমি পরের ম্যাচে সুরিয়াকে খেলতে চাই না, আমি চাই এখন সে সরাসরি ২৩ তারিখে খেলুক।

টিম ম্যানেজমেন্টও মনে করেন যে, ২৩শে অক্টোবর আইকনিক মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে পাকিস্তানের বিরুদ্ধে ভারত তাদের বিশ্বকাপ অভিযান শুরু করার সময়ে কোহলি ও সূর্যকুমার যাদবকে পুরোপুরি চনমনে পাওয়া যাবে।

কোহলি পরিবর্তে একাদশে সুযোগ পাচ্ছে শ্রেয়াস আইয়ার তা মোটামুটি নিশ্চিত। এবং সূর্যকুমার যাদবের পরিবর্তে একাদশে সুযোগ পেতে পারে শাহবাজ আহমেদ।

প্রসঙ্গত, মঙ্গলবার গুয়াহাটিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের ঐতিহাসিক জয়ের ম্যাচে কোহলি ২৮ বলে অপরাজিত ৪৯ রানের একটি দুর্দান্ত নক খেলেন। এবং সূর্যকুমার যাদব ২২ বলে ৬১ রান করে রান আউট হন।

ভারতের সম্ভাব্য একাদশঃরোহিত শর্মা (সি), শ্রেয়াস আইয়ার, সূর্যকুমার যাদব, ঋষভ পান্ত (উইকেটরক্ষক), দীনেশ কার্তিক,শাহবাজ আহমেদ, অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, হর্ষাল প্যাটেল, দীপক চাহার, আরশদীপ সিং

[ad_2]

Leave a Reply