ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

সূর্যকে টপকে ‘প্লেয়ার অফ দ্য মান্থ’ হলেন এই পাকিস্তানি ব্যাটসম্যান, ভারতের সম্মান বাঁচালেন হরমনপ্রীত!

[ad_1]

আইসিসি প্লেয়ার অফ দ্য মাস: টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বিশেষ পুরস্কার পেয়েছেন পাকিস্তানের ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান। প্রকৃতপক্ষে, তিনি সেপ্টেম্বর মাসের সেরা পুরুষ খেলোয়াড় (আইসিসি মেনস প্লেয়ার অফ দ্য মান্থ) নির্বাচিত হয়েছেন।

ভারতীয় খেলোয়াড় অক্ষর প্যাটেলকে পেছনে ফেলে এই বিশেষ কৃতিত্ব অর্জন করেছেন তিনি। অক্ষর ছাড়াও এই দৌড়ে তরুণ অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ক্যামেরন গ্রিনও ছিলেন, যিনি ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে তার ব্যাটিং দিয়ে সবাইকে মুগ্ধ করেছিলেন। একই সঙ্গে মহিলা দলে এই শিরোপা অর্জন করেছেন ভারতীয় অধিনায়ক হরমনপ্রীত কৌর।

মোহাম্মদ রিজওয়ান বর্তমানে টি-টোয়েন্টি ফরম্যাটে এক নম্বর ব্যাটসম্যান। আগামী বিশ্বকাপে তার পারফরম্যান্স গুরুত্বপূর্ণ হতে চলেছে। বিশেষ করে ভারতের বিপক্ষে প্রথম ম্যাচে।

গত বছর টি-টোয়েন্টি মিলিয়ে দুই হাজারের বেশি রান করেছেন। একইসঙ্গে, গত মাসে পাকিস্তানের এই খেলোয়াড় ১০টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন, যার মধ্যে ৭টিতেই হাফ সেঞ্চুরি করেছেন। রিজওয়ান ইংল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত পারফরম্যান্স করেন এবং টি-টোয়েন্টি সিরিজে 63 গড়ে সর্বোচ্চ 316 রান করেন।

“আমি আমার সতীর্থদের সাধুবাদ জানাতে চাই কারণ তারা আমার জন্য জিনিসগুলি সহজ করে দিয়েছে। এই ধরনের পুরস্কার আপনার আত্মবিশ্বাস বাড়ায়।

আমি আমার পারফরম্যান্সে খুব খুশি এবং বিশ্বকাপেও এটা চালিয়ে যেতে চাই। আমি এই পুরস্কারটি উৎসর্গ করতে চাই পাকিস্তানের জনগণকে যারা বন্যা ও জলবায়ু পরিবর্তনের কারণে ক্ষতিগ্রস্ত হয়েছে। আশা করি এটি তাদের মুখে হাসি নিয়ে আসবে।”

এটি লক্ষণীয় যে হরমনপ্রীত কৌর মহিলা ক্রিকেটের পক্ষে আইসিসি প্লেয়ার অফ দ্য মান্থ নির্বাচিত হয়েছেন। স্মৃতি মান্ধানা ও বাংলাদেশের অধিনায়ক নিগার সুলতানকে হারিয়ে পুরস্কারটি জিতলেন হরমনপ্রীত।

একই সময়ে, সম্প্রতি, হরমনপ্রীতের নেতৃত্বে ইংল্যান্ডের বিরুদ্ধে 3-0 ব্যবধানে ঐতিহাসিক জয় নথিভুক্ত করেছে মহিলা দল। এই সিরিজে, ভারতীয় অধিনায়কের ব্যাট থেকে 221 রান করা হয়েছিল এবং তিনি সর্বোচ্চ রান সংগ্রাহকও ছিলেন।

[ad_2]

Leave a Reply