ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

হাসারাঙ্গা-মধুশানের বিধ্বংসী বোলিংয়ে পাকিস্তানকে হারিয়ে ষষ্ঠ বারের মত এশিয়ার শ্রেষ্ঠত্বের মুকুট পড়লো শ্রীলংকা

[ad_1]

ফাইনালে পাকিস্তানকে ২৩ রানে হারিয়ে ষষ্ঠ এশিয়া কাপ শিরোপা জিতেছে শ্রীলঙ্কা। এর আগে, ভানুকা রাজাপাকসে অপরাজিত 71 রান করে শ্রীলঙ্কাকে 170-6-এ এগিয়ে নিয়ে যাওয়ার পরে রবিবার এশিয়া কাপের ফাইনালে পাকিস্তানের হারিস রউফ প্রথম উইকেট নিয়ে প্রতিপক্ষকে ধাক্কা দিয়েছিলেন।

বাঁ-হাতি রাজাপাকসে ষষ্ঠ উইকেটে ওয়ানিন্দু হাসারাঙ্গার সাথে 58 রানের গুরুত্বপূর্ণ জুটি গড়েন, যিনি 36 রান করেছিলেন, যা শ্রীলঙ্কাকে দুবাইয়ে 58-5-এ সমস্যায় পড়ার পরে প্রতিযোগিতামূলক স্কোর গড়তে সাহায্য করেছিল।

রউফ তার গতির চার ওভারে ৩-২৯ রানের পরিসংখ্যান নিয়ে দাঁড়ান।

পাকিস্তান টস জিতেছে এবং অধিনায়ক বাবর আজম দুবাইতে প্রথমে ফিল্ডিং করতে কোন দ্বিধা করেননি।

পেস বোলার নাসিম শাহ প্রথম ওভারে আঘাত করেছিলেন যখন তিনি কুসল মেন্ডিসকে প্রথম বলে শূন্য রানে বোল্ড করেছিলেন ইনসুইঙ্গার দিয়ে।

মোহাম্মদ হাসনাইনের বলে বাউন্ডারির ​​জন্য দুটি প্রবাহিত অফ ড্রাইভের সাথে ধনঞ্জয়া ডি সিলভা ইনিংসকে এগিয়ে নিয়ে যান।

পাওয়ারপ্লেতে প্রথম ছয় ওভারে পথুম নিসাঙ্কা তার শট খেলার চেষ্টা করেছিলেন কিন্তু রউফকে ভুল করেন এবং মিড-অফে ধরা পড়েন।

রউফ তার দ্বিতীয় ওভারে অফ স্টাম্প কার্টহুইলিং করে দানুশকা গুনাথিলাকাকে প্যাভিলিয়নে ফেরত পাঠান কারণ শ্রীলঙ্কা 36-3-এ পিছিয়ে যায়।

২৮ রানে ইফতেখার আহমেদের করা ডি দিলভার ইনিংস এবং অধিনায়ক দাসুন শানাকাকে লেগ-স্পিনার শাদাব খানের বলে বোল্ড করায় পাকিস্তান সমর্থকদের দ্বারা আধিপত্যপূর্ণ ভিড়ের কারণে উইকেট পড়তে থাকে।

রাজাপাকসে এবং হাসারাঙ্গা ইনিংস পুনর্নির্মাণের জন্য একত্রিত হয়েছিলেন কারণ দুজন নিয়মিত বাউন্ডারি মেরে স্কোরিংয়ের হার বাড়িয়েছিলেন।

রউফ আউট করেন হাসরাঙ্গা, যিনি তার 21 বলের ইনিংসে পাঁচটি চার এবং একটি ছক্কা মেরেছিলেন, বিপজ্জনক স্ট্যান্ড ভাঙতে তার 50 তম টি-টোয়েন্টি উইকেটের পিছনে ক্যাচ দিয়েছিলেন।

রাজাপাকসে আক্রমণ চালিয়ে যান এবং গভীরে শাদাবের একটি ড্রপ ক্যাচ থেকে বেঁচে যান, শীঘ্রই তার তৃতীয় টি-টোয়েন্টি অর্ধশতকে পৌঁছে যান।

রাজাপাকসে, যিনি তার 45 বলের ব্লিটজে নাসিমের বলে একটি চার এবং ছক্কায় ইনিংস শেষ করেছিলেন এবং চামিকা করুণারত্নে 54 রান করে মোটকে আরও বাড়িয়ে তোলেন।

[ad_2]

Leave a Reply