ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

৩ জন বিধ্বংসী ব্যাটসম্যান যারা কোন বলারকেই ভয় পায়নি, সবার প্রথমে ভারতীয় কিংবদন্তী

৩ জন বিধ্বংসী ব্যাটসম্যান যারা কোন বলারকেই ভয় পায়নি, সবার প্রথমে ভারতীয় কিংবদন্তী

[ad_1]

আন্তর্জাতিক ক্রিকেটে বেশ কিছু ব্যাটসম্যান ছিলেন যারা সব সময় আক্রমণাত্মক স্টাইলে ব্যাটিং করতেন। ফাস্ট বোলার হোক বা স্পিনার এই নিয়ে তাদের কখনো মাথা ব্যাথা ছিল না।

গ্যালারিতে উপস্থিতি দর্শকরাও সম্ভবত এই ধরনের ব্যাটিং দেখতে খুব উপভোগ করত। তেমনি তিনজন খেলোয়াড়ের কথা বলা হয়েছে যারা তাদের ক্যারিয়ারে কখনো কোন বোলারকে ভয় পাননি।

৩) অ্যাডাম গিলক্রিস্ট:

অস্ট্রেলিয়ার আক্রমণাত্মক ব্যাটসম্যানদের মধ্যে অ্যাডাম গিলক্রিস্ট অন্যতম, যিনি ওপেনিংয়ে দুর্দান্ত শুরু দিয়ে রানের গতিকে বাড়িয়ে দিতেন। গিলক্রিস্ট ম্যাচের প্রথম বল থেকেই প্রতিপক্ষ বোলারদের ওপর চড়াও হতেন।

অস্ট্রেলিয়াকে টানা তিনটি বিশ্বকাপ জয়ে তার অবিশ্বাস্য ভূমিকা রয়েছে। আসলে প্রতিটি ফাইনাল ম্যাচেই তিনি পঞ্চাশোর্ধ রান করেছেন। ২০০৭ বিশ্বকাপের ফাইনালে ১০৪ বলে ১৪৯ রানের বিধ্বংসী ইনিংস খেলেছিলেন।

২) ভিভ রিচার্ডস:

৮০-৯০ দশকে প্রতিটি দলেই দুর্দান্ত বোলাররা ছিলেন, সেখানে ভিভ রিচার্ডস কখনো তাদের তোয়াক্কা করেননি। তৎকালীন ব্যাটসম্যানরা ডিফেন্সের দিকে বেশি নজর দিতেন, আর সেখানে ভিভ রিচার্ডস ঝড়ো ব্যাটিং করতেন। বোলার বা অন্য কিছু নিয়ে তার কোনও মাথা ব্যাথা ছিল না। তিনি কেবল ব্যাট চালাতে বিশ্বাসী ছিলেন।

১) বীরেন্দ্র শেহবাগ:

যখনই কোনও আক্রমনাত্মক ব্যাটসম্যানের প্রসঙ্গ উঠবে সবার প্রথমে বীরেন্দ্র শেহবাগের নাম আসবে। বিশ্বের তাবড় তাবড় বোলারদের বেধড়ক পিটিয়ে সবার মনে আতঙ্ক সৃষ্টি করেছিলেন।

টেস্ট ক্রিকেটে দুইবার ট্রিপল সেঞ্চুরি করেছেন শেহবাগ। এছাড়া ওয়ানডেতেও ডাবল সেঞ্চুরি রয়েছে। তিনি পিচ এবং আবহাওয়ার উপর নজর দেননি। তিনি ব্যাটিংয়ের সময় প্রতিপক্ষ দলকে বিধ্বস্ত করে ছাড়তেন।

[ad_2]

Leave a Reply