ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

বিশ্বকাপ ২০২২-এর জন্য রওনা হবে টিম ইন্ডিয়া, জানুন কবে থেকে অনুশীলন শুরু হবে

[ad_1]

রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলমান হোম T20 সিরিজের সমাপ্তির দুই দিন পরে ৬ অক্টোবর অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে রওনা হবে এবং T20 বিশ্বকাপের আগে একটি প্রস্তুতিমূলক ক্যাম্পে যোগদান করবে।

অস্ট্রেলিয়ায় অবতরণের পরে, ভারত ১৩ অক্টোবর পর্যন্ত পার্থে অনুশীলন করবে, যেখানে তারা পশ্চিম অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একটি প্রস্তুতি ম্যাচও খেলবে। এরপর, যথাযথ টুর্নামেন্ট শুরুর আগে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে আরও দুটি প্রস্তুতি ম্যাচ খেলতে ব্রিসবেনে যাবে তারা।

স্ট্যান্ডবাইসহ টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াডের অন্তত পাঁচ সদস্যের অস্ট্রেলিয়ায় খেলার অভিজ্ঞতা নেই। সূর্যকুমার যাদব, হর্ষাল প্যাটেল (যিনি ২০০৯ সালে অনূর্ধ্ব-১৯-এর সাথে ট্রিপ করেছিলেন), আরশদীপ সিং, দীপক হুডা (যিনি ২০১৩ সালে অনূর্ধ্ব-19-এর সাথে ট্রিপ করেছিলেন) এবং রবি বিষ্ণোই – এই পাঁচজন ক্রিকেটার রয়েছেন। তাই এই ম্যাচগুলো তাদের মেগা ইভেন্টের আগে অস্ট্রেলিয়ার কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে সাহায্য করবে।

এদিকে, ভারত এখনও দীপক হুডা এবং জাসপ্রিত বুমরাহের ফিটনেসের বিষয়ে স্পষ্টতার জন্য অপেক্ষা করছে। বুমরাহ এবং হুডা উভয়েই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলমান টি-টোয়েন্টি সিরিজ থেকে বাদ পড়েছেন এবং বর্তমানে বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট একাডেমিতে চোট থেকে সেরে উঠছেন।

এশিয়া কাপে অনুপস্থিত থাকার পরে, 28 বছর বয়সী বুমরাহ গত মাসের শেষে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টিতে ফিরে এসেছিলেন। তবে এখন তিনি এনসিএ-তে মেডিকেল টিমের তত্ত্বাবধানে চিকিৎসা নিচ্ছেন।

প্রতিবেদনে আরও বলা হয়েছে যে ফাস্ট বোলারকে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে পুরোপুরি বাদ দেওয়া হয়নি, তবে তার অংশগ্রহণ নিয়ে গুরুতর সন্দেহ রয়েছে।

হুদা এবং বুমরাহ উভয়েরই ইনজুরির কারণে চাহার এবং মহম্মদ শামি মূল দলে জায়গা পেতে পারেন। ভারত ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান, বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা এবং দুটি কোয়ালিফায়ারের সাথে গ্রুপ ২ এ রয়েছে। ভারত ২৩ অক্টোবর এমসিজিতে পাকিস্তানের বিরুদ্ধে তাদের যাত্রা শুরু করবে।

ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পান্ত (উইকেটরক্ষক), দিনেশ কার্তিক (উইকেটরক্ষক), হার্দিক পান্ড্য, আর অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, জাসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, হর্ষাল প্যাটেল এবং আরশদীপ সিং।

অতিরিক্ত খেলোয়াড়: মহম্মদ শামি, শ্রেয়াস আইয়ার, রবি বিষ্ণোই এবং দীপক চাহার।

[ad_2]

Leave a Reply