উচ্চ মাধ্যমিক রেজাল্ট 2022 অফিশিয়াল লিংক – উচ্চ মাধ্যমিক রেজাল্ট লিংক 2022 চেক করুন

Higher Secondary Result 2022 Official Link
Higher Secondary Result 2022 Official Link
উচ্চ মাধ্যমিক রেজাল্ট 2022 অফিশিয়াল লিংক – উচ্চ মাধ্যমিক রেজাল্ট লিংক 2022 চেক করুন

উচ্চ মাধ্যমিক রেজাল্ট 2022 অফিশিয়াল লিংক: আগামী ১০ জুন প্রকাশিত হতে চলেছে উচ্চ মাধ্যমিকের রেজাল্ট। সকাল ১২টা নাগাদ ফল ঘোষণা করা হবে। মাধ্যমিকের মতোই আনুষ্ঠানিক ঘোষণার পর ওয়েবসাইটে দেখা যাবে উচ্চ মাধ্যমিকের নম্বর। উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের তরফে জানানো হয়েছে, বেলা ১২টা থেকে বিভিন্ন ওয়েবসাইটে দেখা যাবে রেজাল্ট।

bengaliportal

 

দ্রুত রেজাল্ট দেখতে এই পাতাটি সেভ করে রাখুন। আজতক বাংলায় দেখা যাবে উচ্চমাধ্যমিকের রেজাল্ট। সেভ করে রাখতে উপরের ‘Save’ আইকনে ক্লিক করুন। এছাড়া নিজের পরিচিতদের লিংক পাঠাতে উপরে ‘Copy Link’ (Higher Secondary Result 2022 Official Link) বা হোয়াটসঅ্যাপ, ম্যাসেঞ্জারে সরাসরি শেয়ারও করতে পারেন।

গতবছর করোনার কারণে উচ্চমাধ্যমিক পরীক্ষা হয়নি। চলতি বছর ২ এপ্রিল দ্বাদশের পরীক্ষা শুরু হয়েছিল। ২৭ এপ্রিল শেষ হয়। হোম সেন্টারেই হয়েছে পরীক্ষা। এবার মোট পরীক্ষার্থীর সংখ্যা ৭ লক্ষ ৪৫ হাজার ৬৬। এর মধ্যে ৩ লক্ষ ৩৭ হাজার ২৮ জন ছাত্র। ছাত্রীর সংখ্যা ৪ লক্ষ ৮ হাজার ৩৮ জন। সংসদ জানিয়েছে, এ বছর ৪৪ দিনের মধ্যেই ফল প্রকাশিত হতে চলেছে।

উচ্চ মাধ্যমিক রেজাল্ট 2022 অফিশিয়াল লিংক – উচ্চ মাধ্যমিক রেজাল্ট লিংক 2022 চেক করুন

প্রতি বছরের মতো এবছরও উচ্চ মাধ্যমিকের ফলাফল 2022 (Higher Secondary Result 2022 Official Link) দেখা যাবে অনলাইনে। প্রতি বছরের ন্যায় পশ্চিমবঙ্গ উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ নতুন বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে আগামী 10 জুন, 2022 তারিখ উচ্চ মাধ্যমিক রেজাল্ট প্রকাশিত হবে। 

10 জুন দুপুর 12 টায় সাংবাদিক বৈঠক করে উচ্চ মাধ্যমিকের ফলাফল (Higher Secondary Result 2022 Official Link) প্রকাশ করবে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ। সকল ছাত্র-ছাত্রী দুপুর 12 টার পর থেকে বিভিন্ন ওয়েবসাইটে নিজেদের ফলাফল জেনে নিতে পারবে। সূত্রের খবর, 10 জুন, 2022 তারিখ সকাল 12 টায় প্রতিটি স্কুল থেকে উচ্চ মাধ্যমিকের মার্কশীট বিতরণ করা হবে।

WB Higher Secondary Result 2022
Board NameWest Bengal Council of Higher Secondary Education (WBCHSE)
WB Higher Secondary Exam Date15 Feb–27 Apr 2022
Result Date10/06/2022
Official Websitewbchse.nic.in
Result Websitewbresults.nic.in

উচ্চ মাধ্যমিক রেজাল্ট 2022 অফিশিয়াল লিংক – উচ্চ মাধ্যমিক রেজাল্ট লিংক 2022 চেক করুন

এবছরের উচ্চ মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট কবে প্রকাশিত হবে? এই প্রশ্নের উত্তর লক্ষ্যাধিক ছাত্র-ছাত্রীরা জানার জন্য উৎসুক হয়ে আছেন। তাই এই পেজে আমরা উচ্চ মাধ্যমিক রেজাল্ট ২০২২ প্রকাশিত হওয়ার সঠিক তারিখ, রেজাল্ট দেখার পদ্ধতি শেয়ার করলাম।

সাধারনত প্রতিবছর মে-জুন মাসে উচ্চ মাধ্যমিকের রেজাল্ট প্রকাশিত হয়। তবে আমরা সবসময় সঠিকভাবে তথ্য দেওয়ার চেষ্টা করি। তাই উচ্চ মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট 2022 কবে বেরোবে? এই সম্পর্কে পর্ষদ কি বলেছে সেটা সকলের জানা প্রয়োজন।

আরও পড়ুন: ইন্দো-টিবেটান বর্ডার পুলিশে হেড কনস্টেবল নিয়োগ

এই সোমবার পর্ষদ ঘোষণা করেছে, উচ্চ মাধ্যমিকের রেজাল্ট আগামী 10জুন 2022 (শুক্রবার) দুপুর 12টার সময় অনলাইনে পাবলিশ হবে। ওই দিনই মার্কশিট ও সার্টিফিকেট দেওয়া হবে।

অতএব, আমরা বলতে পারি 10/06/2022 ফলাফল প্রকাশিত হচ্ছে একদম ফাইনালভাবে। নীচে রেজাল্ট দেখার বিভিন্ন লিঙ্ক রেখে দিয়েছি যার মাধ্যমে আপনার উচ্চ মাধ্যমিকের রেজাল্ট 2022 চেক করতে পারবেন।

পশ্চিমবঙ্গ মধ্য শিক্ষা পর্ষদ সুপ্রিমকোর্টের কথা অনুযায়ী এবছর উচ্চ মাধ্যমিকের রেজাল্ট প্রকাশিত করছে, ৯০ দিনেরও কম সময়ে এবার রেজাল্ট প্রকাশিত হচ্ছে।

উচ্চ মাধ্যমিক রেজাল্ট 2022 অফিশিয়াল লিংক – WB HS Result 2022 @wbresults.nic.in

পশ্চিমবঙ্গ উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ – West Bengal Council of Higher Secondary Education (WBCHSE) পশ্চিমবঙ্গের উচ্চমাধ্যমিক পরীক্ষা নিয়ে থাকে । সেই WBCHSE- এর সদস্যরা পশ্চিমবঙ্গের দ্বাদশ শ্রেণির ফলাফল প্রকাশ করেন। করোনা আবহ কাটিয়ে এ বছর উচ্চমাধ্যমিক পরীক্ষা নেওয়া সম্ভব হয়েছে নিজস্ব হোম সেন্টারে। 2022 সালের উচ্চমাধ্যমিক পরীক্ষার রেজাল্ট নিয়ে ছাত্রছাত্রীদের মনে ভীতি কাজ করছে। আশাকরি সকল পরীক্ষার্থী খুব ভালো পরীক্ষা দিয়েছে, ফলাফল যেটাই আসুক সকলের উচিত ঠান্ডা মাথায় উচ্চমাধ্যমিকের ফলাফল মেনে নেওয়া।

পশ্চিমবঙ্গে উচ্চ মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট প্রকাশিত করে West Bengal Council of Higher Secondary Education (WBCHSE)পর্ষদ। প্রতিবছর লক্ষাধিক পরীক্ষার্থী পরীক্ষায় বসে। পশ্চিমবঙ্গ উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ পশ্চিমবঙ্গের জেলা ভিত্তিক রেজাল্ট প্রকাশ করে থাকে মেধার বিচারে।

West Bengal Higher Secondary Result Date 2022 – পশ্চিমবঙ্গ উচ্চ মাধ্যমিক ফলাফল তারিখ 2022

পশ্চিমবঙ্গ উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ আয়োজিত উচ্চমাধ্যমিক পরীক্ষা 2022 রেজাল্ট (WB Higher Secondary Result 2022) প্রকাশ হবে আগামী 10 জুন, 2022, করোনা আবহ কাটিয়ে এ বছর মাধ্যমিক পরীক্ষা নেওয়া সম্ভব হয়েছে নিজস্ব হোম সেন্টারে, কিছুদিনের মধ্যেই উচ্চমাধ্যমিক রেজাল্ট 2022 প্রকাশিত হবে।

যে ওয়েবসাইটগুলিতে উচ্চমাধ্যমিকের ফলাফল 2022 জানবেন পারবেন:

  • wbresults.nic.in
  • www.exametc.com
  • www.results.sikksha
  • results.shiksha
  • indiaresults.com
  • jagranjosh.com
  • education-today
  • indiatoday.in

উচ্চমাধ্যমিক 2022 (WB Class 12 HS Exam Result) পরীক্ষার ফল জানার পদ্ধতি:

  • wbresults.nic.in বা exametc.com সাইটে যেতে হবে।
  • হোম পেজে ‘ক্লাস 12 বোর্ডের ফলাফল’ লিঙ্কটিতে ক্লিক করুন।
  • ফলাফল জানতে পরীক্ষার্থীদের তাদের রেজিস্ট্রেশন নম্বর এবং রোল নম্বরটি দিতে হবে।
  • সাবমিট অপশনে ক্লিক করুন।
  • এরপরেই স্ক্রিনে ফুটে উঠবে পরীক্ষার ফল।
  • কোনও পরীক্ষার্থী যদি ফল দেখে সন্তুষ্ট না হন, তাঁর মনে হয় আরও বেশি নম্বর প্রাপ্য, তাহলে পুনঃমূল্যায়নের জন্য আবেদন জানাতে পারেন।
  • ভবিষ্যতের প্রয়োজনের জন্য একটি হার্ড কপি প্রিন্ট নিয়ে রাখুন।

তবে পড়ুয়াদের মাথায় রাখতে হবে, লক্ষ লক্ষ পরীক্ষার্থী একইসঙ্গে ফল জানার জন্য ওয়েবসাইটে চোখ রাখবেন। ফলে ওয়েবসাইটের মাধ্যমে উচ্চমাধ্যমিকের ফল জানার ক্ষেত্রে বিলম্ব বা সমস্যা হতে পারে। এই পরিস্থিতিতে উদ্বিগ্ন না হয়ে ধৈর্য ধরে অপেক্ষা করতে হবে পরীক্ষার্থীদের।

এসএমএসের মাধ্যমেও জানতে পারবেন উচ্চমাধ্যমিকের ফলাফল:

উচ্চমাধ্যমিকের ফলাফল মোবাইল অ্যাপ এবং এসএমএস-র মাধ্যমেও জানা যেতে পারে। তার জন্য WB12 লিখে স্পেস দিয়ে নিজের রোল নম্বর পাঠাতে হবে 5676750 নম্বরে। এছাড়া www.exametc.com-এ প্রি-রেজিস্ট্রার করতে পারেন নিজের রোল নম্বর। সেক্ষেত্রে ফল প্রকাশিত হওয়ার পরই রেজাল্ট পাওয়া যাবে এসএমএস মারফত।

পরীক্ষার্থীরা নিজের স্কুলেও গিয়ে ফল জানতে পারবেন। ফলাফল প্রকাশের দিনই নিজ নিজ স্কুল থেকে তাঁদের মার্কশিট সংগ্রহ করতে পারবেন পড়ুয়ারা।

Leave a Reply