ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

অবিশ্বাস্য হলেও সত্য! হংকং নয়, পাকিস্তানের বিপক্ষেই আজ মাঠে নামছে ভারত !

[ad_1]

হংকংয়ের কাছে পেশাদার ক্রিকেট অকল্পনীয়। স্কোয়াডে একজনও নেই তাদের নিজ দেশের কোন ক্রিকেটার। প্রায় সবাই পাকিস্তান আর ভারতের বংশোদ্ভূত।

এমন একটি দলের বিপক্ষে আজ খেলতে নামছে ভারত। সহজ এ প্রতিপক্ষকে হারালেই সুপার ফোরে উঠে যাবে টিম ইন্ডিয়া। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে রাত ৮টায়।

মাত্র সাড়ে সাতাশ’শ বর্গ কিলোমিটারের ছোট্ট এক দেশ। জনসংখ্যা প্রায় ৭৫ লাখ। যার মধ্যে মুসলিমের সংখ্যা মাত্র ৩ লাখ। অর্থাৎ মোট জনসংখ্যার ৪ শতাংশ। তবে দেশটির ক্রিকেট দলের প্রায় ৭১ শতাংশ ক্রিকেটার মুসলিম।

এশিয়া কাপে হংকং স্কোয়াডের ১৭ জনের মধ্যে ১২ ক্রিকেটারই পাকিস্তানি বংশোদ্ভুত। তাদের অধিনায়ক নিজাকাত খানসহ। ৪ জন ভারতীয় আর একজন ইংলিশ।

তাদের নিজ জাতির কোন ক্রিকেটার নেই জাতীয় দলে। আর যারা খেলছেন তারা সবাই অন্য কোনো পেশায় জড়িত। ভারত প্রতিপক্ষ হিসেবে হংকংকে কম, পাকিস্তান আর নিজ দেশকেই পাচ্ছে বেশি।

মজা করে অনেকেই বলছে হংকং নয় আবারও পাকিস্তানের বিপক্ষে নামছে ভারত। কারণ ১২ জন হলো পাক ও ভারতের ক্রিকেটার।

হংকং অধিনায়ক নিজেই ভারতের সমর্থক। বিরাট কোহলির ফর্মে ফেরার প্রত্যাশার কথা টুর্নামেন্ট শুরুর আগে যিনি বলেছিলেন তিনি নিশ্চয়ই চাইবেন না এই ম্যাচেই সেটা হোক।

করোনার কারণে সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে হংকংয়ের। ৮৫০ দিন কোন ক্রিকেট ম্যাচ খেলতে পারেনি তারা। আউটডোরে অনুশীলনের সুযোগও ছিলো খুব কম।

পরপর দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপে কোয়ালিফাই করতে পারেনি হংকং। তাই এশিয়া কাপ তাদের জন্য অনেক বড় মঞ্চ। আর প্রথম ম্যাচের প্রতিপক্ষ যখন ভারতের মতো দল তখন জয় পরাজয় ছাপিয়ে বড় তারকাদের সঙ্গে খেলার অভিজ্ঞতাটাই মুখ্য। টি-টোয়েন্টিতে এর আগে কখনোই যে মুখোমুখি হয়নি এ দু’দল।

হংকংয়ের বিপক্ষে ম্যাচ নিয়ে নির্ভার ভারতীয় দল। অর্শদ্বীপ সিং, আবেশ খানরা ইনডোর গেমসে মেতেছেন। টিম হোটেলে জিম করেছেন বিরাট কোহলি।

আড্ডায় সময় কাটিয়েছেন হার্দিক পান্ডিয়া-লোকেশ রাহুলরা। লঙ্কান সুপার ফ্যান গ্যায়ান সেনানায়েকে কোহলি-রোহিতদের সঙ্গে দেখা করতে এসেছিলেন। তাকে নিরাশ করেননি এ দুই তারকা।

[ad_2]

Leave a Reply