ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

আমি একজন নির্লজ্জ বোলার! প্লেয়ার অফ দ্য সিরিজ খেতাব জেতার পরও হার্দিক পান্ডিয়ার অদ্ভুত বক্তব্য

[ad_1]

বদলে গিয়েছেন হার্দিক পাণ্ড্য। বদলে গিয়েছে তাঁর ক্রিকেট। সেই বদলের হাত ধরেই বদলাচ্ছে ম্যাচের ফল। ম্যাচের ফল বদলেছে আইপিএলে। ফল বদলাচ্ছে ভারতীয় দলের। হার্দিকের এই বদলে যাওয়া ক্রিকেটই একের পর এক নজির গড়ছে।

ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় এক দিনের ম্যাচেও পাওয়া গিয়েছে সেই দুরন্ত হার্দিককে। যে হার্দিক এখন ব্যাট এবং বল হাতে একাই গড়ে দিতে পারেন ম্যাচের ভাগ্য। এই হার্দিকই সেই হার্দিক, কয়েক মাস আগেও যাঁকে ঘিরে ছিল সংশয়। তাঁর ফিটনেস নিয়ে ছিল প্রশ্ন। বোলিং না করা নিয়ে তৈরি হয়েছিল রহস্য।

ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের তৃতীয় এবং সিদ্ধান্ত নেওয়ার ওয়ানডে ম্যাচে ভারতীয় অলরাউন্ডার হার্দিক পান্ড্য বোলিং এবং ব্যাটিং উভয় ক্ষেত্রেই শক্তিশালী পারফরম্যান্স করেছিলেন। ম্যানচেস্টারে অনুষ্ঠিত তৃতীয় ওয়ানডেতে হার্দিক বোলিংয়ে ৪ উইকেট নেন, ব্যাটিংয়ে ৭১ রানের দুর্দান্ত ইনিংস খেলেন।

তবে শেষ দুই ম্যাচেও বল ও ব্যাট হাতে দুর্দান্ত পারফর্ম করেছেন হার্দিক পান্ডিয়া। এই কারণেই ইংল্যান্ড ও ভারতের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজে তিনি প্লেয়ার অফ দ্য সিরিজ নির্বাচিত হন। প্লেয়ার অব দ্য সিরিজ খেতাব জয়ের পর তিনি কী বললেন?

আসলে, ইংল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের উদ্বোধনী ম্যাচ থেকেই ভারতীয় অলরাউন্ডার হার্দিক পান্ড্য তার দুর্দান্ত খেলা দেখিয়েছেন। তিনটি ম্যাচেই তিনি মোট 100 রান করেন এবং তার নামে 6 উইকেট নেন। একইসঙ্গে প্লেয়ার অফ দ্য সিরিজ খেতাব জেতার পর হার্দিক পান্ড্য বলেন,

“আমি সাদা বলের ক্রিকেটে আমার খেলা উপভোগ করি। আমরা সবাই জানি ইংল্যান্ড কি ভালো দল (ইংল্যান্ড তাদের ঘরের কন্ডিশনে শক্তিশালী)। আমাদের পরিকল্পনা এবং আসন্ন বিশ্বকাপের জন্য নিজেকে পরীক্ষা করা আমাদের জন্য গুরুত্বপূর্ণ ছিল।

আমার কাছে আসা এবং রান কমানো এবং আরও খালি ডেলিভারি করা গুরুত্বপূর্ণ ছিল। আমি সবসময় অনুভব করি যে বোলার হিসেবে আমি নির্লজ্জ। আমি কতদূর আঘাত পেয়েছি তাতে আমার কিছু যায় আসে না।”

এই সময়, তিনি ঋষভ পন্তের সেঞ্চুরি ইনিংসের প্রশংসা করেছিলেন এবং (হার্দিক পান্ড্য) বলেছিলেন,

“আমরা তার (প্যান্টের) প্রতিভা জানি। আজ সে কন্ডিশন অনুযায়ী খেলেছে। আমাদের পার্টনারশিপ খেলাকে বদলে দিয়েছে এবং সে যেভাবে ম্যাচ শেষ করেছে তা বিশেষ ছিল।”

আমরা আপনাকে বলি যে ইংল্যান্ড এবং ভারতের মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচটি (ইএনজি বনাম IND) ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ড মাঠে খেলা হয়েছিল। এই ম্যাচে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন অধিনায়ক রোহিত শর্মা।

প্রথমে ব্যাট করে জস বাটলারের অর্ধশতক ইনিংসের ভিত্তিতে ৪৫.৫ ওভারে ২৫৯ রান করে ইংল্যান্ড। জবাবে ঋষভ পন্তের সেঞ্চুরি ইনিংসের সুবাদে উইকেটে জিতেছে ভারতীয় দল। এই জয়ে ভারত ২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজও দখল করে নিল।

[ad_2]

Leave a Reply