ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে এই দলের কোচ হলেন ভারতের বিশ্বকাপ জয়ী কোচ

[ad_1]

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে গুরুত্বপূর্ণ দায়িত্ব পেতে চলেছেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন কোচ গ্যারি কার্স্টেন। বিশ্বকাপে নেদারল্যান্ডস ক্রিকেট দলের সঙ্গে যোগ দিতে যাচ্ছেন দক্ষিণ আফ্রিকার এই সাবেক অভিজ্ঞ ব্যাটসম্যান।

আমরা আপনাকে বলি যে গ্যারি কার্স্টেন, যিনি ১৯৯৩ থেকে ২০০৪ সাল পর্যন্ত দক্ষিণ আফ্রিকার হয়ে ক্রিকেট খেলেছিলেন, অবসর নেওয়ার পরে কোচিংয়ে যোগ দিয়েছিলেন।

তিনি ভারতকে ২০১১ বিশ্বকাপ জয়ে সাহায্য করার ক্ষেত্রেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন, কারণ তিনি বিশ্বকাপের সময় ভারতের প্রধান কোচ ছিলেন। তবে এখন ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে নেদারল্যান্ডসের হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে দেখা যাবে তাকে।

গ্যারি কার্স্টেন নেদারল্যান্ডসে যোগ দেবেন
টি-টোয়েন্টি বিশ্বকাপে নেদারল্যান্ডের জার্সিতে দেখা যাবে দক্ষিণ আফ্রিকার সাবেক ব্যাটসম্যান গ্যারি কার্স্টেনকে। আসলে এই বিশ্বকাপে নেদারল্যান্ডসের কোচিং স্টাফের অন্তর্ভুক্ত হবেন তিনি।

আমরা আপনাকে বলি যে নেদারল্যান্ডস বর্তমানে টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে ১৮ তম স্থানে রয়েছে, তাই কোচিংয়ে গ্যারি কার্স্টেনের মতো একজন

প্রাক্তন খেলোয়াড়ের যোগদান দলের জন্য অনেক সহায়ক হতে পারে। এর আগে গ্যারি কার্স্টেন ভারত ও দক্ষিণ আফ্রিকার মতো বিশ্বমানের দলকেও কোচিং করেছেন।

গ্যারি কার্স্টেন ২০০৮ সালে ভারতীয় ক্রিকেট দলে যোগ দেন, এরপর তিনি 4 বছর দলের প্রধান কোচ হিসেবে কাজ করেন। ২০১১ সালে, গ্যারি কার্স্টেনের কোচিংয়ে ভারত দ্বিতীয়বার ওডিআই বিশ্বকাপ জিতেছিল।

তিনি ২০১৭ থেকে ২০১৯ পর্যন্ত দুই বছর আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের কোচ হিসেবে দলের সাথে যুক্ত ছিলেন, তারপরে তিনি বর্তমানে গুজরাট টাইটান্সের কোচ।

২০১১ সালে, ভারতীয় দলের কোচের পদ থেকে পদত্যাগ করার পর, তিনি দক্ষিণ আফ্রিকা দলের কোচ নিযুক্ত হন, তারপরে তিনি তার জাতীয় দলের সাথে দুই বছর কোচ হিসেবে যুক্ত ছিলেন।

দক্ষিণ আফ্রিকার অন্যতম সেরা ব্যাটসম্যান
দক্ষিণ আফ্রিকার হয়ে তার ১২ বছরের ক্রিকেট ক্যারিয়ারে, গ্যারি কার্স্টেন ২১ টি সেঞ্চুরি এবং ৩৫টি হাফ সেঞ্চুরি সহ ১০১ টি টেস্ট ম্যাচে ৪৫.২৭ গড়ে ৭২৮৯ রান করেছেন।

ওয়ানডে সম্পর্কে কথা বলতে গেলে, তিনি এই ফরম্যাটে ১৮৫ ম্যাচে ৪০.৫০ গড়ে ৬৭৯৮ রান করেছেন, যার মধ্যে ১৩ টি সেঞ্চুরি এবং ৪৫ টি হাফ সেঞ্চুরি রয়েছে।

আমরা আপনাকে বলি যে দুর্দান্ত ব্যাটিং করার পাশাপাশি তিনি বোলিংয়েও দুর্দান্ত দেখিয়েছেন। টেস্টে দক্ষিণ আফ্রিকার হয়ে ২ উইকেট নেন তিনি।

[ad_2]

Leave a Reply