ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

ও তো হেঁজিপেঁজি প্লেয়ার, ওকে নিয়ে কেউ ভাবে না,’ আর্শদীপকে নিয়ে ফের চরম কটাক্ষ প্রাক্তন পাক তারকার

ও তো হেঁজিপেঁজি প্লেয়ার, ওকে নিয়ে কেউ ভাবে না,’ আর্শদীপকে নিয়ে ফের চরম কটাক্ষ প্রাক্তন পাক তারকার

[ad_1]

ভারতীয় দলে অন্যতম চর্চিত চরিত্র এখন আর্শদীপ সিং। এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে ক্যাচ ফেলা থেকে শুরু করে সোশ্যাল মিডিয়ায় আক্রমণের ভারতীয় দলে অন্যতম চর্চিত চরিত্র এখন আর্শদীপ সিং।

এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে ক্যাচ ফেলা থেকে শুরু করে সোশ্যাল মিডিয়ায় আক্রমণের শিকার হওয়া সবকিছুতেই আর্শদীপ শিরোনামে এসেছেন। এইঘটনার পর আর্শদীপকে নিয়ে বিভিন্ন মহল থেকে মন্তব্য করা হয়েছে। তাঁর নিন্দা প্রশংসার মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। তা সত্ত্বেও আর্শদীপের উপর থেকে ভরসা কমেনি টিম ম্যানেজমেন্টের। টি-২০ বিশ্বকাপেও তাঁকে দলে রাখা হয়েছে।

বাঁ হাতি পেসার আর্শদীপ বোলিংয়ের দিক থেকে বাকিদের থেকে প্রভাবশালী। যার প্রমাণ বিশ্বকাপ দলে তাঁর সুযোগ পাওয়া। তবে আর্শদীপের যেখানে প্রশংসা হচ্ছে সেখানে প্রাক্তন পাকিস্তান ক্রিকেটার আকিব জাভেদ তাঁকে নিয়ে আপত্তিকর মন্তব্য করলেন। যা নিয়ে বিভিন্ন মহল থেকে নিন্দার মুখে পড়ছেন তিনি।

২০১৯ সালে IPL-এ অভিষেকের পর থেকে আর্শদীপ ক্রিকেট মহলকে মুগ্ধ করেছেন। তাঁর স্মার্ট বোলিং বাকিদের ক্ষেত্রে দেখা যায় না। ১৪০-এর উপর বল করার পাশাপাশি তিনি যেকোনও পরিস্থিতিতে ম্যাচ ঘুরিয়ে দিতে পারেন।

বিশেষ করে ডেথ ওভারে তিনি ভয়ঙ্কর হন। এশিয়া কাপে তিনি পাঁচ ম্যাচে পাঁচটা উইকেট নিয়েছেন। IPL-এ একাধিক ইনিংসে তিনি দলকে ডেথ ওভারে জিতিয়েছেন। তাঁকে নিয়ে আকিব জাভেদ বলেন, “ও বেসিক বোলার। টি-২০ তে ভুবনেশ্বর কুমারের মত স্যুইং বোলার লাগবে নয়ত অনেক লম্বা প্লেয়ার লাগবে যে সঠিক ইয়র্কার দিতে পারবে। এটাই টি-২০ তে চাই।”

এক্ষেত্রে তিনি বিশ্বের প্লেয়ারদের তুলনা টানেন। তিনি বলেন, “বিশ্বের বোলারদের মধ্যে আপনি যদি বুমরাহকে দেখেন তাহলে সবার আগে মাথায় আসবে ওর ইয়র্কার ও শর্ট পিচ বোলিং। পান্ডিয়ার বাউন্স আছে, শাহিন আফ্রিদির ইন স্যুইং আছে। হ্যারিস রউফের পেস আছে। আর্শদীপের বিশেষ কিছু নেই। ও তো হেঁজিপেঁজি প্লেয়ার বিপক্ষ ওকে নিয়ে কিছু ভাবে না।”

আকিব জাভেদ কেরিয়ারে ২২টা টেস্ট ও ১৬৩টা ওডিআই খেলেছেন। কিন্তু টি-২০ খেলেননি। আর তিনি টি-২০ ক্রিকেট নিয়ে আর্শদীপকে বিচার করলেন। অন্যদিকে আর্শদীপ ১১টা আন্তর্জাতিক টি-২০ তে ১৪টা উইকেট নিয়েছেন। গড় ২০.১৪। IPL-এ তিনি ৩৭টা ম্যাচে নিয়েছেন ৪০টা উইকেট।

এবারের বিশ্বকাপে পেসার হিসেবে বুমরাহ, ভুবনেশ্বর, হর্ষল প্যাটেলের সঙ্গে আর্শদীপকে দলে নেওয়া হয়েছে। শোনা যাচ্ছে মহম্মদ সামিকে দলে নেওয়া হতে পারে। সেক্ষেত্রে ভারতের পেস বাকিদের থেকে অনেক শক্তিশালী হবে।

[ad_2]

Leave a Reply