ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

তোলপার ক্রিকেটমহল, ৪৪ বলে ৭৬ রানেই রিজওয়ানকে টপকে আইসিসির ক্রমপর্যায়ে দু’ধাপ উত্থান সূর্যের, অভিযোগ পাক ফ্যানদের

তোলপার ক্রিকেটমহল, ৪৪ বলে ৭৬ রানেই রিজওয়ানকে টপকে আইসিসির ক্রমপর্যায়ে দু’ধাপ উত্থান সূর্যের, অভিযোগ পাক ফ্যানদের

[ad_1]

বর্তমান সময়ে দুর্দান্ত ছন্দে আছে ভারতের জাতীয় দলের ব্যাটার সূর্যকুমার যাদব। ভারতের মূল দলসহ আইপিএলেও দুর্দান্ত ফর্মে ছিলেন তিনি। তার অগ্নিঝড়া ব্যাটিংয়েওয়েস্ট ইন্ডিজেরবিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে ৪৪ বলে ৭৬ রানের বড় ইনিংস উপহার দেয় টিম ইন্ডিয়াকে।

আইসিসির বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ তুলেছেন। যদিও পালটা স্ট্রাইক রেটের পাঠ দিলেন ভারতীয় সমর্থকরা।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে ৪৪ বলে ৭৬ রানের পরই আইসিসির ক্রমপর্যায়ে দু’ধাপ উত্থান হয়েছে সূর্যের। আপাতত তাঁর রেটিং ৮১৬। মাত্র দু’পয়েন্ট বেশি আছে বাবরের। অপর পাকিস্তানি ক্রিকেটার রিজওয়ান একধাপ নেমে তিনে আছেন। তাঁর রেটিং ৭৯৪। তাতেই চটেছেন পাকিস্তানের সমর্থকদের একাংশ।

পাকিস্তানি সমর্থকদের প্রশ্ন, কীভাবে মাত্র একটা ৭৬ রানের ইনিংসের জন্য সূর্যের রেটিং এত বাড়তে পারে? রিজওয়ান তো গত বছর দুর্দান্ত ছন্দে ছিলেন। এক নেটিজেন বলেন, ‘কীভাবে সূর্যকুমার যাদব ৭৩২ রেটিং থেকে ৮১৬-তে পৌঁছে যেতে পারেন? মনে রাখবেন, রিজওয়ান প্রচুর রান করেছিলেন। তাও বাবরের ধারেকাছে আসতে পারেননি।

২০২১ সালে টি-টোয়েন্টিতে ১,৩২৬ রান করেছিলেন রিজওয়ান। তাও (বাবরকে ছাপিয়ে) যেতে পারেননি। অথচ ভারতীয় ব্যাটার সূর্যকুমার যাদব তাঁকে (রিজওয়ানকে) টপকে গেলেন। ২০ ইনিংসে সূর্যের গড় ৩৮। যেখানে ৪৫ ইনিংসে রিজওয়ানের গড় ৫০.৪। আইসিসি আমাদের সহ্য করতে পারে না। এটা পক্ষপাতিত্ব না হলে কোনটাকে বলব?’

দিও পাকিস্তানি ফ্যানদের পালটা দিয়েছেন ভারতীয় সমর্থকরা। তাঁদের বক্তব্য, টি-টোয়েন্টিতে স্ট্রাইক রেট এবং গড় সমানভাবে গুরুত্নপূর্ণ। গত বছর সেরা ফর্মে ছিলেন রিজওয়ান। ১,৩২৬ রান করেছিলেন। গড় ছিল ৭৩.৭। স্ট্রাইক রেট ১৩৪.৯। অর্থাৎ স্ট্রাইক রেট এবং গড়ের যোগফল হল ২০৮.৬। অভিষেকের পর থেকে টি-টোয়েন্টিতে ৬৪৮ রান করেছেন সূর্য। গড় ৩৮.১।

স্ট্রাইক রেট ১৭৫.৬। অর্থাৎ সূর্যের স্ট্রাইক রেট এবং গড়ের যোগফল হল ২১৩.৭। আর সেটা হয়েছে কারণ, চলতি বছর একটি মাত্র টি-টোয়েন্টি ম্যাচে খেলেছেন রিজওয়ান। করেছেন মাত্র এক রান। আইসিসির ক্রমতালিকা অনুযায়ী, ম্যাচ না খেললেও ক্রমতালিকায় কোনও খেলোয়াড় নেমে যান বলে জানিয়েছেন ভারতীয় সমর্থকরা।

[ad_2]

Leave a Reply