ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

বিকল্প হাতে রেখে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মাঠে নামার আগে এবার বিরাটের ওপেনি করা নিয়ে মুখ খুললেন রোহিত শর্মা

[ad_1]

ভারতীয় ক্রিকেটে বর্তমানে বিরাট কোহলিকে ওপেন করানোর দাবি জোরালো হচ্ছে। সমর্থক থেকে একাধিক প্রাক্তন তারকা বিরাটকে শুরুতে দেখতে চাইছেন। যদিও এই ব্যাপারে বিরাট নিজের ইচ্ছার কথা জানাননি।

এশিয়া কাপে আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচে ওপেন করতে নেমে সাফল্য পেয়েছেন বিরাট কোহলি। শতরান পেয়েছেন তিনি। এরপর থেকে বিভিন্ন মহল থেকে দাবি আসতে থাকে বিরাটকে ওপেন করতে পাঠানোর। রোহিত শর্মা ও কেএল রাহুল দুজনেই খেললে কী করে বিরাট ওপেন করবেন সেটা এখন বড় প্রশ্ন।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ সিরিজের আগে এবার বিরাটের ওপেনিং নিয়ে মুখ খুললেন রোহিত শর্মা। বিরাটের ব্যাটিং পজিশন নিয়ে দিলেন বড় আপডেট। মঙ্গলবার মোহালিতে শুরু হবে প্রথম টি-২০ ম্যাচ। এশিয়া কাপে একাধিক পরীক্ষা নীরিক্ষা করেছে ভারত।

এই সিরিজেও ভারত পরীক্ষা নীরিক্ষায় যায় কি না সেইদিকে নজর থাকবে। রবিবার সাংবাদিক বৈঠকে এসে রোহিত শর্মা বিরাটের ওপেন করার ব্যাপারে বলেন, “হাতে বিকল্প থাকাটা সব সময় ভালো। এটা খুব গুরুত্বপূর্ণ যে বিশ্বকাপের সময় আমাদের হাতে বিকল্প থাকুক।

আমরা চাই যেকোনও পরিস্থিতিতে যে কোনও ব্য়াটিং পজিশনে প্লেয়াররা ফর্মে থাকুক। আমরা যখন নতুন কিছু করতে চাই তখন সেটা সমস্যা হয় না। আমাদের কাছে, আমরা জানি প্লেয়ারদের ক্ষমতা কতটা। কিন্তু বিরাট কোহলি আমাদের কাছে বিকল্প। আমরা মাথায় রাখব। আমরা কোনও তৃতীয় ওপেনার রাখিনি এবার।

বিরাট IPL-এ ওপেন করে এবং দারুণ করেছে।”বিরাট নিয়ে শিলমোহর না দিলেও বিকল্প হিসেবে বিরাটকে রাখতে চান রোহিত। যেরকম এশিয়া কাপে ভারতের শেষ ম্যাচে রোহিতের বিশ্রামের ফলে বিরাট ওপেন করেছিলেন। সেখানেই তিনি রান পেয়েছেন।

যা নিয়ে রোহিত বলেন, “বিরাট কোহলি আমাদের তৃতীয় ওপেনার এবং ও কিছু ম্যাচে ওপেন করেছে। এশিয়া কাপে ও ওপেন করতে নেমে দারুণ খেলেছে। কিন্তু কেএল রাহুল বিশ্বকাপে ওপেন করবে, ওর পারফরমেন্স কিছু সময় আমাদের নজর এড়িয়ে যায়। কেএল রাহুল খুব গুরুত্বপূর্ণ প্লেয়ার।

ও দলকে সাফল্য দিয়েছে, ওকে নিয়ে কোনও দ্বিধা নেই আমাদের কাছে।”সিরিজ শুরুর আগে মহম্মদ সামি করোনা আক্রান্ত হয়ে ছিটকে গেছেন। এতদিন পর টি-২০ দলে সুযোগ পেলেও তা কাজে লাগানোর সুযোগ পেলেন না তিনি।

রোহিত বলেন, “আমাদের কাছে অল্প বিকল্প ছিল, কিন্তু তাদের মধ্যে প্রসিদ্ধ কৃষ্ণর চোট। সিরাজ কাউন্টি খেলছে, ওকে এখন ডাকা ঠিক হবে না। আভেশ অসুস্থ। সামির সঙ্গে যা হয়েছে তা খারাপ।”

[ad_2]

Leave a Reply