ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

বিশ্বকাপের পরেই টি-টোয়েন্টি থেকে অবসর নিচ্ছেন কোহলি ! ক্রিকেট বিশ্বে শুরু ব্যাপক চাঞ্চল্য

বিশ্বকাপের পরেই টি-টোয়েন্টি থেকে অবসর নিচ্ছেন কোহলি ! ক্রিকেট বিশ্বে শুরু ব্যাপক চাঞ্চল্য

[ad_1]

এশিয়া কাপ ২০২২ টিম ইন্ডিয়ার তারকা ব্যাটসম্যান বিরাট কোহলির জন্য খুব সফল ছিল। এই টুর্নামেন্টের আগে, তিনি খুব খারাপ ফর্মের সাথে লড়াই করেছিলেন।

তবে এশিয়া কাপ ২০২২-এ বিরাট কোহলির ব্যাটে রান পান। এই সবের মধ্যে এমন একটি বিবৃতি বেরিয়ে এসেছে যা সবাইকে অবাক করেছে। বিরাট কোহলির অবসর নিয়ে এই বক্তব্য।

সম্প্রতি ফর্মে ফিরেছেন বিরাট কোহলি। এশিয়া কাপ ২০২২ এর শেষ ম্যাচে তিনি তার প্রথম টি-টোয়েন্টি সেঞ্চুরিও করেছিলেন। এসবের মাঝেই সামনে এসেছে পাকিস্তানের সাবেক ফাস্ট বোলার শোয়েব আখতারের চমকপ্রদ বক্তব্য।

শোয়েব আখতার বিশ্বাস করেন যে বিরাট কোহলি ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর টি-টোয়েন্টি ফরম্যাট থেকে অবসরের ঘোষণা দেবেন।

পাকিস্তানের প্রাক্তন ফাস্ট বোলার শোয়েব আখতার লাইভ সেশনে বিরাট কোহলির অবসর নিয়ে বলেছিলেন, ‘বিরাট কোহলি সম্ভবত ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর টি-টোয়েন্টি ফরম্যাট থেকে অবসর নেবেন।

তিনি এটি করতে পারেন যাতে তিনি ক্রিকেটের অন্যান্য ফরম্যাটে নিজেকে দীর্ঘ সময়ের জন্য টিকিয়ে রাখতে পারেন। তার জায়গায় আমি থাকলে ভবিষ্যতের কথা মাথায় রেখে একই সিদ্ধান্ত নিতাম। শোয়েব আখতার বিশ্বাস করেন যে একটি ফরম্যাট ছেড়ে বিরাট দীর্ঘ সময় ক্রিকেট খেলতে পারবেন।

সম্প্রতি পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শহীদ আফ্রিদিও অবসর নেওয়ার পরামর্শ দিয়েছেন। পাকিস্তানের একটি টিভি চ্যানেলের সঙ্গে আলাপকালে শহীদ আফ্রিদি বলেছিলেন, ‘বিরাট কোহলি তার কেরিয়ারের শুরুটা দারুণ করেছিলেন।

নিজের নাম করতে অনেক পরিশ্রম করেছেন। তিনি একজন চ্যাম্পিয়ন খেলোয়াড়। কিন্তু এমন একটা সময় আসে যখন আপনি অবসরের দিকে এগোচ্ছেন এবং এমন পরিস্থিতিতে আপনার ক্যারিয়ারের শীর্ষে থাকা অবস্থায় অবসর ঘোষণা করা উচিত।

বিরাট কোহলি এখনও পর্যন্ত ১০৪ টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন, যার মধ্যে তিনি ৫১.৯৪ গড়ে ৩৫৮৪ রান করেছেন। কোহলি আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৩২টি অর্ধশতরান ও একটি সেঞ্চুরি করেছেন।

এই সময়ে তার স্ট্রাইক রেটও ১৩৮.৩৭। একই সময়ে, এশিয়া কাপ ২০২২-এ, বিরাট কোহলি ৫ ম্যাচ খেলে ৯২ গড়ে ২৭৬ রান করেছিলেন। যেখানে আফগানিস্তানের বিপক্ষে ১২২ রানের ইনিংস খেলেছিলেন কোহলি।

[ad_2]

Leave a Reply