ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

ম্যাঞ্চেস্টারের ২২ গজে ঝড় তুললেন ঋষভ পন্থ , ভারতীয় আর্মির রচিত পুরনো গানে তোলপার নেটদুনিয়া (ভিডিও)

ম্যাঞ্চেস্টারের ২২ গজে ঝড় তুললেন ঋষভ পন্থ , ভারতীয় আর্মির রচিত পুরনো গানে তোলপার নেটদুনিয়া (ভিডিও)

[ad_1]

হয়ে গেল ম্যাঞ্চেস্টারে ভারত-ইংল্যান্ড তিন ম্যাচের ওয়ান ডে সিরিজের শেষ ম্যাচ। ইংল্যান্ড সফরে গিয়ে পঞ্চম টেস্টে ড্র করেছিল ভারত। এরপর টি-২০ সিরিজ ২-১ ব্যবধানে জিতেছিল মেন ইন ব্লু। এ বার পর তিন ম্যাচের ওয়ান ডে সিরিজও জিতলেন রোহিতরা। টসে জিতে শুরুতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা।

প্রথমে ব্যাটিং করে ৪৫.৫ ওভারে ২৫৯ রান তুলে অল-আউট হয়ে যান জস বাটলাররা। রান তাড়া করতে নেমে ভারতের ওপেনিং জুটি ব্যর্থ হলেও পঞ্চম উইকেটে ঋষভ পন্থ ও হার্দিক পান্ডিয়া ভারতকে জয়ের দিকে এগিয়ে নিয়ে যান। শেষ অবধি ৪২.১ ওভারের মাথায় টার্গেট পূর্ণ করে ফেলে ভারত। ৪৭ বল বাকি থাকতেই ৫ উইকেটে ম্যাচ জিতে নিল টিম ইন্ডিয়া।

ইংল্যান্ড সফরে ঋষভ পন্ত যেন ত্রাতা হয়ে উঠেছেন ভারতীয় দলের। যখনই ভারতের বেগতিক অবস্থা, তখনই দলকে উদ্ধার করতে নেমে পড়ছেন পন্ত। সে টেস্ট হোক, ওডিআই বা টি-টোয়েন্টি।

রবিবার পন্তের অপরাজিত ১২৫ (১১৩ বলে) রানের হাত ধরে তৃতীয় ওডিআই-এ ৫ উইকেটে জয় ছিনিয়ে নেয় ভারত। সেই সঙ্গে টি-টোয়েন্টির পর, একদিনের সিরিজও পকেটে পুড়ে ফেলে রোহিত শর্মার টিম ইন্ডিয়া।

ঋষভ পন্ত যখন ম্যাঞ্চেস্টারে মাঠ কাঁপাচ্ছেন, তখন উত্তাল হয়ে ওঠে গোটা দেশ। সেই সঙ্গে পন্তের দাপট দেখে পুরনো কথা মনে পড়ে গেছে পন্ত ভক্তদের।

ভারত আর্মিদের রচিত পুরনো গান ‘উই হ্যাভ ঋষভ পন্ত’, অর্থাৎ ‘আমাদের ঋষভ পন্ত রয়েছে’, নতুন করে ভাইরাল হয়েছে। আর সেই গানের উন্মাদনায় ভাসছে নেটপাড়া।

এ দিন টসে হেরে ইংল্যান্ড প্রথমে ব্যাট করে ৪৫.৫ ওভারে ২৫৯ করে অলআউট হয়ে গিয়েছিল। জবাবে ব্যাট করতে নেমে ভারত ৪৭ বল বাকি থাকতে ৫ উইকেটে ২৬১ রান করে ফেলে।

পন্ত এবং হার্দিক পাণ্ডিয়ার দুরন্ত পারফরম্যান্সের হাত ধরেই ম্যাঞ্চেস্টারে জয় ছিনিয়ে নেয় ভারত। পন্তের দায়িত্ব সেঞ্চুরি ছাড়াও, হার্দিক ৫৫ বলে ৭১ রান করেন। সেই সঙ্গে ৭ ওভারে ২৪ রান দিয়ে ৪ উইকেটও তুলে নেন। ম্যাচের সেরা হন পন্ত। সিরিজের সেরা হন হার্দিক।



[ad_2]

Leave a Reply