ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

স্মৃতি মান্ধানার বিধ্বংসী ফিফটিতে শ্রীলংকাকে কাদিয়ে এশিয়ার সেরা মুকুট ঘড়ে তুললো ভারত

[ad_1]

এশিয়া কাপের শুরু থেকেই দাপুটে পারফরম্যান্স করেছে ভারতের মেয়েরা। গ্রুপ লিগ পর্বে পাকিস্তান ছাড়া প্রত্যেকটি দলকেই হারিয়েছে হরমনপ্রীত কাউরের দল। আর সেই দাপট ধরে রেখেই সেমিফাইনালে থাইল্যান্ডকে ৭৪ রানে হারিয়ে ফাইনালে উঠেছেন হরমনপ্রীত কাউররা।

এ দিকে অন্য় সেমিফাইনালে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা।টস জিতে ব্যাটিং নিল শ্রীলঙ্কা। শ্রীলঙ্কা ব্যাট করতে এসে চরম বিপাকে পরে। টেল এন্ডারে নেমে ইনোকা সর্বোচ্চ ২২ বলে অপরাজিত ১৮ রান করেন। এ ছাড়া ওশাদি রানাসিংহে ১৩ করেছেন।

ভারতীয় বোলারদের দাপটে এর বাইরে শ্রীলঙ্কার কেউ দুই অঙ্কের ঘরেই পৌঁছতে পারেননি। যার নিট ফল নির্দিষ্ট ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৬৫ রান করে শ্রীলঙ্কা।ভারতের রেনুকা সিং নিয়েছেন ৩ উইকেট। ২টি করে উইকেট নিয়েছেন স্নেহ রানা এবং রাজেশ্বরী গায়কোয়াড়।

জবাবে ভারতের হয়ে ওপেন করতে নামেন শেফালি বর্মা এবং স্মৃতি মন্ধানা। বল হাতে ওপেন করেছেন লঙ্কার ওশাদি রানাসিংহে।প্রথম ওভারে হল ৪ রান।তৃতীয় ওভারে এল ১৪ রান।৩ ওভার শেষে কোনও উইকেট না হারিয়ে ২৫ রান সংগ্রহ করে ভারত।

৮ বলে ৫ করে সাজঘরে ফিরলেন শেফালি বর্মা। ইনোকা রানাবীরার বলে শেফালিকে স্টাম্প করেন সঞ্জীবনী। ৪ ওভার শেষে ১ উইকেট হারিয়ে ৩৩ রান ভারতের।
ক্রিজে এসেছেন নতুন ব্যাটার জেমিমা। কবিশা দিলহারির বলে বোল্ড হন জেমিমা রডরিগেজ। ৪ বলে মাত্র ২ রান করে সাজঘরে ফেরেন জেমিমা। ক্রিজে আসে ভারত অধিনায়ক হরমনপ্রীত। ৫ ওভার শেষে ২ উইকেটে ৪০ রান ভারতের।

৭ ওভারে ২ উইকেট হারিয়ে ৫২ রান করে ফেলে ভারত।৮ম ওভারে ৭ রান।৮.২ এবং ৮.৩ ওভারে একটি ৪ ও একটি ৬ এর মাধ্যমে এই সামান্য টার্গেটেও নিজের আর্ধশত পূরন করে ভারতে জেতান স্মৃতি মন্ধানা। স্মৃতি মন্ধানা ২৫ বলে ৩ টি ৬ ও ৬ টি চারের মাধ্যমে ৫১ রান করেন।

[ad_2]

Leave a Reply