ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

হার্দিক কিংবা ধাওয়ান নয়, টি-টোয়েন্টিতে রোহিতের পরে ভারতীয় দলের নেতৃত্বের দাবিদার এই তিন ক্রিকেটার! ফর্মে থেকে প্রস্তুতি নিচ্ছেন এখন থেকেই

হার্দিক কিংবা ধাওয়ান নয়, টি-টোয়েন্টিতে রোহিতের পরে ভারতীয় দলের নেতৃত্বের দাবিদার এই তিন ক্রিকেটার! ফর্মে থেকে প্রস্তুতি নিচ্ছেন এখন থেকেই

[ad_1]

রোহিত শর্মার পর অধিনায়ক হতে পারেন এই তিনজন
ইতিমধ্যেই টি-টোয়েন্টি অধিনায়ক করা হয়েছে হিটম্যান রোহিত শর্মাকে। বিরাট কোহলির জায়গায় রোহিত শর্মা এসেছেন, রোহিত শর্মা নিজেই ৩৫ বছর বয়সী হতে চলেছেন। এমতাবস্থায় তিনি কতটা সময় ও অধিনায়কত্ব করবেন, সেটাই হবে বড় প্রশ্ন।

রোহিত সম্পর্কে কথা বললে, তিনি 2023 বিশ্বকাপ পর্যন্ত অধিনায়ক থাকবেন নিশ্চিত। তবে রোহিত শর্মার পর ভারতীয় দলের অধিনায়ক কে হবেন সেটাও জানা জরুরি। আপনি যদি বর্তমান খেলোয়াড়দের দিকে তাকান, তাহলে আমরা আপনাকে সেই 3 টির নাম বলব যারা রোহিতের পরে অধিনায়ক হতে পারেন…

ঋষভ পন্ত
ভারতীয় দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পান্ত এখন দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড় হয়ে উঠেছেন। সাম্প্রতিক সময়ে ঋষভ পান্ত ভারতীয় দলে একটি বিশেষ জায়গা করে নিয়েছেন, যিনি তিনটি ফর্ম্যাটেই ধারাবাহিকভাবে খেলছেন। পান্ত এখন ব্যাটিংয়ে দায়িত্ব দেখাতে শুরু করেছেন।

এর বাইরে ঋষভ পান্তও আইপিএলে তার অধিনায়কত্বে মুগ্ধ করেছেন। দিল্লি ক্যাপিটালসের অধিনায়কত্ব করার সময় পান্ত যে অধিনায়কত্বের দক্ষতা দেখিয়েছেন তা থেকে অনুমান করা যেতে পারে যে রোহিত শর্মার পরে ভারতের অধিনায়কত্ব করার ক্ষমতা রয়েছে তার।

কেএল রাহুল
বর্তমান সময়ে সেরা অবদান রাখছেন ভারতীয় ক্রিকেট দলের তারকা ব্যাটসম্যান কেএল রাহুল। ভারতীয় দলে, কেএল রাহুল গত 18 মাসে প্রতিটি ফরম্যাটে জায়গা করে নিয়েছেন, যিনি অবিরত প্রভাবশালী অবদান রেখে চলেছেন। রাহুল এখন অনেক পরিণত হয়েছে, তাই সম্প্রতি তাকে টি-টোয়েন্টিতে সহ-অধিনায়ক করা হয়েছে।

ওডিআই অধিনায়কত্ব থেকে বিরাট কোহলিকে সরিয়ে দেওয়ার পর, কেএল রাহুল রোহিত শর্মার ডেপুটি হতে চলেছেন। গত দুই মৌসুমে পাঞ্জাব কিংসের অধিনায়কত্বও করছেন রাহুল। এমন পরিস্থিতিতে রোহিত শর্মার পর এখানে অধিনায়ক হওয়ার সবচেয়ে শক্তিশালী দাবিদার রাহুল।

শ্রেয়াস আইয়ার
ভারতীয় ক্রিকেট দলে আধিপত্য বিস্তার করছে তরুণ তারকা খেলোয়াড়রা। যার মধ্যে এমন কিছু নাম রয়েছে যারা অধিনায়কত্বের সবচেয়ে বিশেষ দাবীদার। এর মধ্যে একটি নাম কারও কাছে গোপন নয়, তিনি হলেন শ্রেয়াস আইয়ার। ভারতের এই তরুণ ব্যাটসম্যান সময়ের সাথে সাথে টিম ইন্ডিয়াতে নিজের জায়গা ঠিক করে চলেছেন।

শ্রেয়াস আইয়ারও টেস্ট দলে জায়গা করে নিয়েছেন। দিল্লি ক্যাপিটালসের অধিনায়কত্ব করার সময় আইয়ার খুব চিত্তাকর্ষক ছিলেন। এমতাবস্থায় রোহিত শর্মার পর আইয়ারকেও ওয়ানডে-টি-টোয়েন্টির অধিনায়কত্বের দৌড়ে বিবেচনা করা হলে ভুল হবে না।

[ad_2]

Leave a Reply