ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

স্মার্টফোনের পর্দা কম্পিউটারে যেভাবে দেখবেন, বিস্তারিত জানতে পড়ুন

স্মার্টফোনের পর্দা কম্পিউটারে যেভাবে দেখবেন, বিস্তারিত জানতে পড়ুন

[ad_1]

কম্পিউটারের মনিটরেই দেখা যাবে স্মার্টফোনের পর্দায় থাকা সব তথ্য। অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে চলা হালনাগাদ মডেলের স্মার্টফোনে এ সুযোগ মিলে থাকে। বর্তমানে বেশ কিছু মডেলের স্মার্টফোনে বিল্ট-ইন স্ক্রিন শেয়ারিং সুবিধা থাকলেও অ্যাপের সাহায্যে অন্যান্য স্মার্টফোনের পর্দার তথ্যও কম্পিউটারের মনিটরে দেখা যায়।

পর্দার তথ্য কম্পিউটারে দেখানোর জন্য প্রথমে স্মার্টফোনে Vysor অ্যাপটি নামিয়ে ইনস্টল করে ইউএসবি ডিবাগিং মোড চালু করতে হবে। ডিবাগিং মোড চালুর জন্য Settings থেকে About phone অপশনে প্রবেশ করে ফোনের Build Number খুঁজতে হবে। নম্বরটি সাধারণত Software information অপশনের মধ্যে পাওয়া যায়। Build Number অপশন খুঁজে পেলে পরপর সাতবার ক্লিক করলেই ডেভেলপার মোড চালু হয়ে যাবে। এবার পুনরায় সেটিংসে প্রবেশ করলেই Developer options নামের নতুন সেটিংস দেখা যাবে। সেটিংসটি চালু করে Debugging বিভাগের নিচে থাকা USB debugging অপশন চালুর জন্য Allow USB debugging? লেখা বার্তায় OK চাপতে হবে।

ইউএসবি ডিবাগিং মোড চালুর পর আগের ধাপে ইনস্টল করা Vysor অ্যাপটি চালু করতে হবে। এবার কম্পিউটারের ইউএসবি পোর্টে স্মার্টফোনের কেবল সংযোগ দেওয়ার পর Allow USB debugging? বার্তা দেখা যাবে। এখানে Allow বোতাম চেপে অনুমতি দিলেই ভাইসর অ্যাপের Android Devices বিভাগে পাওয়া যাবে স্মার্টফোনের মডেলটি । মডেলটির পাশে থাকা লাল রঙের প্লে বোতাম চাপলেই কম্পিউটারে স্মার্টফোনের পর্দা দেখা যাবে।

[ad_2]

Leave a Reply