ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

ভারতীয় ক্রিকেটে নেমে এলো শোকের ছায়া, না ফেরার দেশে পাড়ি জমালেন বিশ্বকাপ জয়ী ক্রিকেটার

ভারতীয় ক্রিকেটে নেমে এলো শোকের ছায়া, না ফেরার দেশে পাড়ি জমালেন বিশ্বকাপ জয়ী ক্রিকেটার

[ad_1]

আজ মঙ্গলবার ১৩ জুলাই ভারতীয় ক্রিকেটপ্রেমীদের জন্য একটি খুব খারাপ খবর আসছে। আসলে, মঙ্গলবার হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান ভারতের প্রাক্তন মিডল অর্ডার ব্যাটসম্যান যশপাল শর্মা।

যশপাল শর্মা কপিল দেবের নেতৃত্বে ১৯৮৩ সালের বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন। তিনি ৩৭ টি ওয়ানডে এবং ৪২ টি টেস্টে ভারতের প্রতিনিধিত্ব করেছেন।

১৯৮৩ বিশ্বকাপে, ভারতীয় দল ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে জয় দিয়ে শুরু করেছিল, যেখানে শর্মা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। তিনি যখন ক্রিজে আসেন, দলের স্কোর ছিল তিন উইকেটে ৭৬, যা শীঘ্রই পাঁচ উইকেটে ১৪১ রানে পরিণত হয়। শর্মা ১২০ বলে ৮৯ রানের ইনিংস খেলেন।

এর বাইরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আক্রমণাত্মক ৪০ বা কঠিন পরিস্থিতিতে ইংল্যান্ডের বিরুদ্ধে ৬১ রানের ইনিংসই হোক, শর্মা টুর্নামেন্টে ৩৪.২৮ গড়ে ২৪০ রান করেছিলেন। অবশেষে বিশ্বকাপ জিতেছে ভারত।

তিনি ১৯৭৯-৮৩ সাল পর্যন্ত ভারতীয় মিডল অর্ডারের একটি গুরুত্বপূর্ণ অংশ ছিলেন। তিনি কয়েক বছর জাতীয় নির্বাচক হিসাবেও দায়িত্ব পালন করেন এবং 2008 সালে প্যানেলে পুনরায় নিযুক্ত হন। বর্তমানে তিনি টিভি চ্যানেলে বিশেষজ্ঞ হিসেবে কর্মরত ছিলেন।

যশপাল শর্মা ভারতের হয়ে ৪২ টি ওডিআইতে 883 রান করেছেন এবং ৪ টি হাফ সেঞ্চুরিও করেছেন, ওয়ানডেতে তার সর্বোচ্চ স্কোর ৮৯ রান।

এই ভারতীয় ব্যাটসম্যানও ওয়ানডেতে কখনো শূন্য রানে আউট হননি। যশপাল শর্মা ভারতের হয়ে ৩৭ টেস্ট ম্যাচে ১৬০৬ রান করেছেন। তার সর্বোচ্চ ১৪০ এবং গড় ছিল ৩৩.৪৫ রান।

[ad_2]

Leave a Reply