ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

রেকর্ড রেকর্ড রেকর্ড ব্যাট হাতে বাজিমাত স্মৃতি মান্ধানার, ভেঙ্গে দিলেন হরমনপ্রীত ও মিতালি রাজের রেকর্ড

[ad_1]

ভারতীয় মহিলা ক্রিকেট দল ইংল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলছে। বুধবার সিরিজের দ্বিতীয় ম্যাচে ভারতের তারকা ওপেনার ব্যাটসম্যান স্মৃতি মান্ধানা একটি বিশেষ রেকর্ড গড়েন।

তিনি মহিলাদের ওয়ানডেতে দ্রুততম ভারতীয় খেলোয়াড় হিসেবে ৩ হাজার রান করেন। তিনি ভেঙেছেন প্রাক্তন অধিনায়ক মিতালি রাজের রেকর্ড।সিরিজের প্রথম ম্যাচে ৯১ রান করা মান্ধানা দ্বিতীয় ওয়ানডেতে ৫১ বলে ৪০ রান করেন।

ইনিংসে চারটি চার ও একটি ছক্কা মেরেছেন তিনি। এর পরেই ওডিআই ক্রিকেটে দ্রুততম ভারতীয় মহিলা ক্রিকেটার হয়ে ৩ হাজার রান পূর্ণ করেছেন মান্ধনা। ৭৬ ওডিআই ইনিংসে ৩ হাজার রান পূর্ণ করেন তিনি। মিতালি ৮৮ ইনিংসে ওয়ানডেতে তার ৩ হাজার রান ছুঁয়েছিলেন।

তৃতীয় ভারতীয় মহিলা ক্রিকেটার হিসেবে ওয়ানডেতে ৩ হাজার রান করেছেন মন্ধনা। তার আগে মিতালি রাজ এবং ভারতীয় দলের বর্তমান অধিনায়ক হরমনপ্রীত কৌর এই কীর্তি গড়েছেন।

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে নয় রানে সেঞ্চুরি মিস করেছিলেন মান্ধানা। ৯৯ বলে ৯১ রান করে আউট হন তিনি। প্রথম ম্যাচ জিতে সিরিজে ১-০ তে এগিয়ে ভারতীয় দল।

কেরিয়ারের ৭৬তম ইনিংসে তিন হাজারের স্কোর পেরিয়েছেন মন্ধানা। এর জন্য ৮৮ ইনিংস খেলেন মিতালি। সার্বিক রেকর্ডের কথা বললে

বিশ্বের তৃতীয় স্থানে রয়েছেন তিনি। তার চেয়ে এই তালিকায় এগিয়ে রয়েছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক বেলিন্ডা ক্লার্ক (৬২) ও মেগ লেনিং (৬৪)।

দ্বিতীয় ওয়ানডেতে ইংল্যান্ড অধিনায়ক অ্যামি জোন্স টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। ভারতের শুরুটা ভালো হয়নি। দ্বিতীয় ওভারেই আউট হন শেফালি ভার্মা।

সাত বলে দুই চারের সাহায্যে আট রান করেন তিনি। কেট ক্রসের বলে ক্লিন বোল্ড হন শেফালি। দ্বিতীয় উইকেটে ইয়াস্তিকা ভাটিয়ার সঙ্গে ৫৪ রানের জুটি গড়েন মান্ধানা।

ইয়াস্তিকা ৩৪ বলে ২৬ রান করে শার্লট ডিনের হাতে ধরা পড়েন। ২০তম ওভারের প্রথম বলে প্যাভিলিয়নে ফেরেন মন্ধনাও। সোফি একলেস্টোনের বলে এলবিডব্লিউ হয়ে আউট হন তিনি।

[ad_2]

Leave a Reply