ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

স্নেহ রানাদের আগুন ঝড়া বোলিংয়ে শ্রীলঙ্কাকে কাঁদিয়ে ছাড়ল ভারত, হরমনপ্রীতদের সামনে হাফ-সেঞ্চুরি লক্ষ্য

স্নেহ রানাদের আগুন ঝড়া বোলিংয়ে শ্রীলঙ্কাকে কাঁদিয়ে ছাড়ল ভারত, হরমনপ্রীতদের সামনে হাফ-সেঞ্চুরি লক্ষ্য

[ad_1]

এশিয়া কাপের শুরু থেকেই দাপুটে পারফরম্যান্স করেছে ভারতের মেয়েরা। গ্রুপ লিগ পর্বে পাকিস্তান ছাড়া প্রত্যেকটি দলকেই হারিয়েছে হরমনপ্রীত কাউরের দল।আর সেই দাপট ধরে রেখেই সেমিফাইনালে থাইল্যান্ডকে ৭৪ রানে হারিয়ে ফাইনালে উঠেছেন হরমনপ্রীত কাউররা।

এ দিকে অন্য় সেমিফাইনালে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা। দুই দলই কিন্তু বাজিমাত করতে মরিয়া থাকবে।টসে জিতে ব্যাট নিয়ে যথা রিতি শ্রীলঙ্কার দুই ওপেনার চামারি এবং অনুষ্কা মাঠে নামে। বল হাতে ভারতের দীপ্তি শর্মা ।প্রথম ওভারে ৩ রান দেয় দীপ্তি।

২য় ওভারের রেনুকা সিংয়ের শেষ বলে চার হাঁকান চামারি বলে। ২ ওভার শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ৭ রান। রান নিতে গিয়ে আউট হলেন শ্রীলঙ্কার অধিনায়ক। ৩য় ওভারে ১২ বলে ৬ করে সাজঘরে ফিরলেন চামারি। পরিবর্তে ক্রিজে এলেন নতুন প্লেয়ার হর্ষিতা।

৩ ওভার শেষে ১ উইকেটে ৯ রান শ্রীলঙ্কার। রেনুকা সিং-এর ওভারে পরপর তিন উইকেট হারায় শ্রীলঙ্কা। মোট পড়ল চার উইকেট। খুব স্বাভাবিক ভাবেই দিশেহারা হয় লঙ্কা ব্রিগেডের।৪র্থ ওভারের শুরুতে রেনুকা সিং বল করতে এসে প্রথমে পেরান হর্ষিতাকে।

৫ বলে মাত্র ১রান করে রিচার হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন হর্ষিতা। পরিবর্তে ক্রিজে আসেন নীলাক্ষি।পরের বলেই রান আউট হন অনুষ্কা। নীলাক্ষি শট নিয়ে দৌড় লাগায়, পূজার হাতে বল গেলে, তিনি রিচাকে দিতে সময় নেননি। পারফেক্ট টাইমিংয়ে উইকেট ভাঙেন ভারতের কিপার।

নন-স্ট্রাইকার জোন থেক ক্রিজে পৌঁছতেই পারেননি অনুষ্কা। ৪ বলে ২ করে আউট হন তিনি। পরিবর্তে নামেন হাসিনি পেরেরা।হাসিনি পেরেরা প্রথম বলেই গোল্ডেন ডাক করে সাজঘরে ফেরেন। রেনুকার বলে ক্যাচ ধরেন স্মৃতি মন্ধানা। পরিবর্তে ক্রিজে এসেছেন কবিশা দিলহারি।

১ রান হয় এই ওভারে। পড়েছে ৩ উইকেট। ৪ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১০ রান শ্রীলঙ্কার।কবিশা দিলহারিকে আউট করে তিন নম্বর উইকেট নিলেন রেনুকা। ৬ বলে ১ রান করে সাজঘরে ফেরেন কবিশা। ৬ ওভার শেষে ১৬ রানে ৫ উইকেট হারায় শ্রীলঙ্কা।। পরিবর্তে ক্রিজে আসে ওশাদি রানাসিংহে।

সপ্তম ওভারে নীলাক্ষিকে ফেরালেন রাজেশ্বরী। ৮ বলে ৬ রান করে আউট হলেন নীলাক্ষি। পরিবর্তে ক্রিজে আসে মালশা। ৭ ওভার শেষে ৬ উইকেটে ১৮ রান শ্রীলঙ্কার। ৯তম ওভারে স্নেহ রানা ৭তম উইকেট তুলে নেন।১০ ওভারে লঙ্কা করে মাত্র ২৬, ভারত নেয় ৭ উইকেট।

ওশাদি রানাসিংহকে ফেরালেন রাজেশ্বরী গায়কোয়াড়। ২০ বলে ১৩ করে সাজঘরে ফেরেন তিনি। আট উইকেট হারায় শ্রীলঙ্কা। ১২ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ৩২ রান শ্রীলঙ্কার।১৫ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ৪০ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা।

১৬.৬ ওভারে সুগন্দিকা কুমারিকে বোল্ড করলেন স্নেহ রানা। নয় নম্বর উইকেট হারাল শ্রীলঙ্কা। ২৪ বলে ৬ করে আউট হন সুগন্দিকা। ১৬ ওভার শেষে ৯ উইকেটে ৪৩ রান শ্রীলঙ্কার। ব্যাট হাতে ক্রিজে আসে আসে অচিনি কুলসুরিয়া।

১৮ তম ওভারে ৫০ রান পূর্ন করে শ্রীলঙ্কা।শেষ ওভার বল করতে আসে শেফালি বর্মা । তার শেষ ২ বলে ৯ রান হওয়ায় ৯ উইকেটে ৬৫ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। ভারতের সামনে ৬৬ রানের টার্গেট।

[ad_2]

Leave a Reply